ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শিল্পকলায় চিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৬:৩৩ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী শিশু চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে গেল শনিবার, ১৯ ডিসেম্বর। এদিন মহান বিজয় দিবস-২০১৫ উপলক্ষে ঢাকা মহানগরের শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতারও পুরস্কার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে চারুকলা বিভাগের ব্যবস্থাপনায় শনিবার বেলা ১১টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।
 
দুটি পর্যায়ের প্রতিযোগিতায় শিশুশ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘ক’ ‘খ’ ও ‘গ’ ৩টি গ্রুপে ভাগ করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিক উপলক্ষে দেশব্যাপী শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রায় আড়াই হাজার শিশু। তারমধ্যে শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছে সিলেট জেলার সামির ইশতিয়াক। তাকে ক্রেস্ট, রং ও সনদপত্র প্রদান করা হয়। আর ৬৩ জনকে মেডেল, রং ও সনদপত্র প্রদান করা হয়।

Chitra
এছাড়াও বিজয় দিবস ২০১৫ উপলক্ষে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৩১৫ জন শিশু। এরমধ্যে বিভিন্ন পর্যায়ের ১২ জনকে মেডেল, রং ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জেবুন্নেছা আফরোজ, এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিল্পী সমরজিৎ রায় চৌধুরী ও স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক জনাব উৎপল কুমার দাস।

শিশুদের পুরস্কার বিতরণ শেষে শিশুশিল্পীদের অংশগ্রহণে অনিক বোসের পরিচালনায় স্পন্দন নৃত্য সংগঠন পরিবেশন করে পরপর দুইটি সমবেত নৃত্য এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় পরিবেশিত হয় অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

এলএ