ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শাকিব-অপুর হোলি হোলি খেলা (ছবিতে দেখুন)

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০১:২৪ পিএম, ১২ ডিসেম্বর ২০১৫

বিনোদন সাংবাদিকদের চলচ্চিত্রের নিত্য-নতুন খবর সংগ্রহের জন্য প্রায়শ ঢুঁ মারতে হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)তে। শনিবার সকালে সেই তাগিদে এফডিসিতে ছুটে যাওয়া। গেট দিয়ে ঢুকে সামনে এগুতেই তেমন মানুষের আনাগোনা চোখে পড়েনা। সামনে গিয়ে ক্যানটিনের সামনেও একই চিত্র। কোথাও কেউ নেই!

আজ কোনো ছবির শুটিং নেই? কর্তব্যরত সিকিউরিটি জানালেন, ‘জহির রায়হান কমপ্লেক্সের সামনে হলি উৎসব হচ্ছে। দেখে আসুন।’ আগ্রহটা দ্বিগুণ হলো। পা ফেললাম সামনে। গোটা দশেক কদম সামনে যেতেই চোখ ছানাবড়া!

মানুষ গমগম করছে। তার উপর চারদিকে বাহারি রকমের প্রসাধনীর দোকান। তার পাশে চোখে পড়লো দেশবন্ধু পার্টি অফিস। এদিকে জহির রায়হান কালার ল্যাবের বিপরীতে একটি মঞ্চ বানানো হয়েছে। আর তার পেছনে বড় একটি পোস্টার। সেখানে লেখা রয়েছে-শাঁখারি বাজারকে ভোট দিন ইতিহাস ঐতিহ্য রক্ষা করুন। শাঁখারি বাজারকে আন্তজার্তিক ঐতিহ্য হিসেবে নির্বাচন করতে ভোট দিন www.shakharibazar.com- এ।

Shakib 2
এসব দেখতে দেখতে পার হয়ে গেল কিছুটা সময়। এতক্ষণে বোঝা গেল এটি একটি ছবির শুটিং সেট। ছবির নাম ‘রাজনীতি’। পরিচালনা করছেন বুলবুল বিশ্বাস।

দেখা হলো তার সাথে। যথারীতি কুশল বিনিময়। তারপর মুচকি হাসি দিয়ে বললেন, ‘চায়ে চুমুক দিতে থাকুন। শট শেষে কথা বলছি।’ কিছুক্ষণ পর দুই নাম্বার ফ্লোরের মেকআপ রুম থেকে বেড়িয়ে আসলেন এ ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান।

মুখে আবির মেখে একপ্রকার সঙ সেজেছেন তিনি! বাদ নেই তার নায়িকা অপু বিশ্বাসও। তিনি লাল-হলুদ আবিরে নিজেকে রাঙিয়ে ক্যামেরার সামনে আসলেন। ক্যামেরায় চোখ দিয়ে পরিচালক তাদের ইশারায় জানালেন- চলুন তাহলে শট শুরু করা যাক।

শাকিব-অপুর সাথে আছেন মহল্লার বাসিন্দারা। বলে রাখা ভালো পুরো সেটটি সাজানো হয়েছে পুরান ঢাকার শাঁখারি বাজারের কোনো এক মহল্লার আদলে। এখানেই চলবে হলি উৎসব।

Shakib 1
এভাবে গোটা বার তিনেক অনুশীলনের পর পরিচালক বুলবুল বিশ্বাস ক্রেনের উপর থেকে শাকিব-অপুর দিকে বুড়ো আঙুল দেখিয়ে জানালেন শট ওকে।

এর ফাঁকে কথা হচ্ছিল পরিচালক বুলবুল বিশ্বাসের সাথে। তিনি বলেন, ‌‌‘শাকিব খানের বাড়ির অংশের একটা দৃশ্যের শুটিং শেষ করেছি। এখন পুরান ঢাকার শাঁখারি পট্টির দৃশ্যগুলোর শুট চলছে। এখানে হোলি উৎসবের দৃশ্যধারন চলছে। পুরান ঢাকার নিজস্ব একটা ঐতিহ্য আছে, সেটা উঠে আসবে আমার ছবির মধ্যে, এরই অংশ হিসেবে চলছে হোলি হোলি খেলা।’

তিনি আরো বললেন, ‘এখনো পর্যন্ত ছবির ৬০ ভাগ দৃশ্যধারন শেষ করেছি। আরো দু’দিন এখানে শুটিং হবে। চেষ্টা করছি ভালো একটা কাজ দর্শকদের সামনে তুলে ধরতে পারব। সত্যি কথা বলতে, আমি ও আমার প্রযোজক দুজনেই নতুন। শাকিব-অপুর মত বড় তারকদের নিয়ে কাজ করছি সেটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ। নিখুঁতভাবে কাজ করে যাচ্ছি। আশা করছি সফল হবো।’

Shakib 3
রাজনীতি ছবির এই দৃশ্য সম্পর্কে শাকিব খান বলেন, ‘হোলি খেলা আমার এমনিতেই অনেক প্রিয়। ছোট বেলায় অনেকবার দেখেছি। কিন্তু ছবিতে এই প্রথমবারের মতো অভিনয় করলাম। আসলে বাংলাদেশের ছবিতে এই ধরনের দৃশ্য থাকে না। তবে শুটিং করতে এসে আমার কাছে মনে হচ্ছে না আমরা শুটিং করছি। হোলি খেলার আসল মজাই পেয়েছি। ছবির কাজটি অনেক ভালো হচ্ছে, দর্শক ভালো গল্পের একটি ছবি দেখতে পাবে। তাছাড়া এ ছবির টিমটিও খুব একটিভ।’

অপু বিশ্বাস বললেন, ‘মৌলিক ও ব্যতিক্রমী গল্পের ছবি আমাদের ইন্ডাস্ট্রিতে খুব অভাব। সে দিক থেকে রাজনীতি ছবিটি দর্শকদের মন ছুঁয়ে যাবে। আর আজকের দৃশ্যটি ছিলো খুব উপভোগ্য। আমরা অনেক মজা করে এই ছবির কাজ করছি।’

Apu Bishwas
‘রাজনীতি’ ছবিতে নায়িকা অপু বিশ্বাসের বিপরীতে কাজ করছেন শাকিব খান। এ ছাড়া ছবিতে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন, শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া, ডিজে সোহেল, কমল প্রমুখ।  

ছবিটির জন্য গান করেছেন ফুয়াদ ও অদিত। ছবিটি পরিচালনার পাশাপাশি কাহিনি ও চিত্রনাট্যও লিখেছেন বুলবুল বিশ্বাস নিজে। আগামী বছরের কোনো একটা ভালো দিন দেখে ছবিটি সিনেমা হলে আনতে চান তিনি।

এনই/এলএ