ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দেশব্যাপী চলছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: ০৬:২২ এএম, ১২ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এবং ৬৪ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় দেশব্যাপী শুরু হয়েছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৫’। গেল ১০ ডিসেম্বর বৃহস্পতিবার উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি।

সেদিনের সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রি হাসানুল হক ইনু, এমপি। একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাহউদ্দীন জাকী, মসিহউদ্দিন শাকের, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এবং অভিনেত্রী রোকেয়া প্রাচী প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক জনাব সারা আরা মাহমুদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন একাডেমির সচিব জনাব জাহাঙ্গীর হোসেন চৌধুরী।

Utsob
উদ্বোধনী শেষে প্রথমদিনে প্রদর্শিত হয় তারেক মাসুদের চলচ্চিত্র ‘মাটির ময়না’। পরদিন শুক্রবার, ১১ ডিসেম্বর সকাল ১০টায় প্রদর্শিত হয় অ্যাডাম দৌলা পরিচালিত ‘বৈষম্য’, বিকাল ৪টায় আলমগীর কবীর পরিচালিত ‘সীমানা পেরিয়ে’ এবং সন্ধ্যা ৬টায় জহির রায়হান পরিচালিত ‘কাঁচের দেয়াল’ ছবিগুলো।

চলচ্চিত্রে মানুষের আগ্রহ বাড়ানোর মানসে আয়োজিত এই উৎসবটি চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশ শিল্পকলা একাডেমির পাশাপাশি দেশের সকল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একযোগে প্রদর্শিত হবে চলচ্চিত্র।

এলএ