ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মজনু মিয়ার বায়োস্কোপে মুক্তিযুদ্ধের গল্প

প্রকাশিত: ১০:০৯ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

মজনু মিয়া। কাঁধে বায়োস্কোপ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন পথে পথে, গ্রাম থেকে গ্রামে। তার বায়োস্কোপের নাম মজনু মিয়ার বায়োস্কোপ। সেখানে রূপকথা নেই, রাজা-রানী নেই, অমর প্রেম কাহিনি নেই; কেবলই আছে বাঙালির স্বাধীনতা অর্জনের গল্প।

বায়োস্কোপ দিয়ে মুক্তিযুদ্ধের গল্প ফেরি করে বেড়ান মানুষের কাছে। বিশেষ করে যারা মুক্তিযুদ্ধ দেখেনি, নতুন প্রজন্মের কাছে মজনু মিয়াই যেন মুক্তিযুদ্ধের দলিল!

সকাল আহমেদের পরিচালনায় সদ্য নির্মিত ‘মজনু মিয়ার বায়োস্কোপ’ নামের টেলিছবিটিতে এমনই এক চরিত্রে দেখা যাবে মঞ্চ ও পর্দার জনপ্রিয় অভিনেতা আজাদ আবুল কালামকে। সেখানে তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন দর্শক নন্দিত অভিনেত্রী রিচি সোলায়মান।

সকাল আহমেদ জানান, আজকাল বায়োস্কোপওয়ালাদের দিন নেই। এই পেশায় এখন আর সংসার চলে না। তবু কেউ কেউ এখনো বায়োস্কোপ দেখিয়ে বেড়ান পথে প্রান্তরে। মজনু মিয়া তাদেরই একজন। আয়-রোজগার তার হয় না বললেই চলে। সংসার চলে কষ্টে। কিন্তু নতুন প্রজন্মের কাঝে জাতির শ্রেষ্ঠ অর্জনের গল্প পৌঁছে দিতে মজনু বায়োস্কোপ কাঁধে নিয়ে ঘুরে।

নির্মাতা আরো বলেন, ‘মুক্তিযুদ্ধ নিয়ে একটু ভিন্ন আঙ্গিকের গল্প তৈরির চেষ্টা করেছি এই টেলিফিল্মে। আবুল কালাম আজাদ দুর্দান্ত অভিনয় করেছেন। তার সাথে অন্যরাও ভালো কাজ করেছেন। সব মিলিয়ে দর্শকদের কাছে ভালো মানের একটি নির্মাণ উপস্থাপন করতে পারব বলে আশা করছি।’

লিটু সাখাওয়াতের রচনায় নির্মিত এই টেলিছবিটির বিশেষ একটি চরিত্রে দেখা যাবে আইরিন আফরোজকেও। তিনি সাধারণ এক মজনু মিয়াকে দেশব্যাপি পরিচিত করে তুলবেন।

দিন কয়েক আগে ঢাকার দক্ষিণখানে টেলিছবিটির দৃশ্যধারণ শেষ হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর চ্যানেল আইয়ে প্রচার হবে টেলিছবিটি।

এলএ