ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বলিউডের সিনেমায় মজার কিছু ভুল

প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১৩ নভেম্বর ২০১৪

আবেগপূর্ণ ডায়ালগ, গান, নাচ এবং আকর্ষণীয় কাহিনী দিয়ে বিনোদনের জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছ বলিউডপাড়া। এ কারণে এসব বৈশিষ্ট্য যে সব ছবিতে সবচেয়ে ভালোমতো উঠে আসছে, সেই ছবিগুলো কোটি কোটি টাকা কামিয়ে নিতে পারছে। তবে হিট অনেক সিমেমাতেই কিন্তু বহু ভুল রয়েছে। কয়েকটি সিনেমার কাহিনীর সঙ্গে চিত্র ধারণে এসব নানা মজার ভুল এখানে এক নজর দেখে নিন।

১. ক্রিশ-৩ : একটি অংশে প্রিয়া মেহরার গাড়ির পেছনের সিটে উঠেছিলেন ক্রিষ্ণা ও রোহিত। কিন্তু নামার সময় গাড়ির সামনের সিট থেকে নামলেন হৃতিক। একই সময়ে তার ফুলহাতা শার্টটিও হাফ হাতার শার্ট হয়ে যায়।

২. কুইন : কঙ্গনার এই হিট ছবিটিও ভুলের উর্দ্ধে নয়। দিল্লি থেকে এয়ারবাস এ৩২০ বিমানে উঠেছিলেন তিনি। কিন্তু নামলেন এয়ারবাস এ৩৮০ বিমান থেকে। আবার প্যারিসে কঙ্গনাকে বিদায় দিতে রেলস্টেশনে আসলেন লিসা হেইডেন। কিন্তু সেখানে নেদারল্যান্ডসের একটি স্টেশনটি দেখানো হলো।

৩. রেস : এই ব্লকবাস্টার সিনেমার ভুলও নজরে আসে। এ ছবিতে গাড়ির মডেলগুলো শুটিংয়ের মাঝখানে বদলে গেছে বারবার। মার্সিডিজ ই৩২০ হয়ে গেছে মার্সিডিজ ই৩৫০, বিএমডব্লিউ এম৬ বদলে হয়ে গেছে ৬৪৫আই-এ। একটি চিত্রে তো শুটিংয়ের ক্যামেরা এবং লাইটিংয়ের জিনিসপত্রও দেখা গেছে।

৪. চেন্নাই এক্সপ্রেস : শাহরুখের সবচেয়ে সফল কর্মাশিয়াল চেন্নাই এক্সপ্রেসও ভুল এড়াতে পারেনি। চেন্নাই এক্সপ্রেসের স্লিপার ক্লাসে শাহরুখ ও দীপিকা উঠলেও নামলেন জেনারেল কোচ থেকে। আবার শাহরুখের দাদি তার দাদার মৃতদেহের ভস্ম একবার বাড়িতে দিলেন এবং আরেকবার স্টেশনে দিলেন।

৫. ধুম-৩ : আমির খানের ধুম ৩ পর্যন্ত ভুলের তালিকা থেকে বাদ যায়নি। একটি চিত্রে তার মোটরসাইকেলটি জাদুমন্ত্রে ওয়াটার জেট হয়ে যায়।

৬. ভাগ মিলকা ভাগ : ফারহান আক্তারের ব্লকবাস্টারটি ১০০ কোটি রুপি সিনেমার ক্লাবে স্থান পায়। পঞ্চাশের দশকের ঘটনা তুলে ধরতে গিয়ে ভুল এড়াতে পারেননি পরিচালক। সোনম কাপুরের জন্য `নান্না মুন্না` গানটি গাইছেন। ওই গানে বেশ কয়েকবার মোবাইল টাওয়ার দেখা গেছে যা ওই আমলে ছিল না।

৭. কাভি খুশি কাভি গাম : ফ্যামিলি ব্লকবাস্টার ছবিটিতেও কয়েকটি ভুল দৃষ্টি এড়ায়নি। দুই পায়ে দুটো জুতো পরে কারিনা কাপুর বাড়ি থেকে বের হন। কিন্তু `ইউ আর মাই সোনিয়া` গানের সময় তাকে অন্য জুতোয় দেখা যায়।

৮. দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে : এই এপিক ছবিতে সাধারণ ভুলের কথা বলা যায়। `তুঝে দেখা তো` গানের মুহূর্তে কাজল দাঁড়িয়ে ছিলেন সবুজ ঘাসের মাঠে। তবে শাহরুখের কাছে দৌড়ে আসার সময় তা হয়ে গেলো হলুদ সর্ষে ক্ষেত। আবার ট্রেনে স্যুটকেস গোছানোর সময় কিছুই পড়েনি সেখান থেকে। কিন্তু একটু পর শাহরুখ তার নিচ থেকে একটি পড়ে যাওয়া কাপড় বের করলেন।

৯. হলিডে : আ সোলজার ইন নেভার অফ ডিউটি : বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের এই ছবির ভুলও বেশ মজার। একটি চিত্রে এক সন্ত্রাসীর হাতের আঙুল কেটে দেন অক্ষয়। কিন্তু পরে সব আঙুল নিয়েই উপস্থিত হতে দেখা যায় তাকে।