ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দেশে থেকে নিয়মিত গাইব (ভিডিও)

প্রকাশিত: ০১:৪০ পিএম, ২১ নভেম্বর ২০১৫

‘মাটি হব মাটি’, ‘পিয়া’, ‌‌‘শ্যাম বালিকা’, ‘বোকা’- গানগুলো শুনলেই ভেসে ওঠে ভরাট কণ্ঠের হাস্যোজ্জ্বল এক গায়কের মুখ। তিনি ক্লোজআপ ওয়ান তারকা নূরে আলম রুমি। তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিয়ে ২০০৫ সালে শোবিজে পথচলা শুরু হয় তার। তবে তারও আগে থেকেই গান করতেন রুমি। ছিলো ‘ফ্র্যাকচার’ নামে একটি ব্যান্ড দলও। পরে অবশ্য সেটি উইংসে যোগ দেয়। আর রুমি পরিবারসহ পাড়ি জমান আমেরিকায়।

গেল দুই বছর আগে একবার বাংলাদেশ ঘুরে যান তিনি। তবে চলতি মাসের ৬ তারিখ বাক্স গুছিয়ে স্বপরিবারে দেশে ফিরেছেন এসেছেন। জানালেন, আর আমেরিকায় যাওয়ার পরিকল্পনা নেই। এবার গানে নিয়মিত হতে চান। এরইমধ্যে বেশ কিছু কনসার্টে অংশ নিয়েছেন। এ শিল্পী তার সংগীতের ক্যারিয়ার ভাবনা নিয়ে কথা বললেন জাগো নিউজের সাথে-

জাগো নিউজ : প্রায় দুই বছর পর দেশে ফিরলেন...
রুমি : হ্যাঁ। ২০১৩ সালে শেষ এসেছিলাম। এবার এলাম নভেম্বরের ৬ তারিখ। এখন পরিবারের সাথে ঢাকাতেই আছি। খুব ভালো আছি। দারুণ সময় কাটছে পরিবার আর বন্ধুদের সাথে।
 
জাগো নিউজ : ক্যারিয়ারের খুব গুরুত্বপূর্ণ সময়টাতে আপনি বিদেশ পাড়ি দিয়েছিলেন....
রুমি : অবশ্যই। আমি যখন পার্মানেন্টলি আমেরিকাতে থাকতে শুরু করি তখন আমার বেশ কিছু গান জনপ্রিয়তা পেয়েছিলো। অনেক প্রস্তাব পাচ্ছিলাম লোকসংগীত অ্যালবামে গান করার। বিগ বাজেটের কিছু ছবিতেও কাজ করতে পারতাম। কিন্তু ক্যারিয়ারের আগে পরিবারের কথা ভাবতে হয়। তাই আমিারও কিছু করার ছিলো না। ২০০৬ সালে আমার বিয়ে হয়। এরপর ২০০৮ সালে আমি আমেরিকা চলে যাই।

জাগো নিউজ : সেখানে কী করতেন?
রুমি : নিউইয়র্কের একটি হাসপাতালে ট্রান্সপোটেশন সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলাম।

জাগো নিউজ : তারকাখ্যাতি, ভক্তদের ভালোবাসা, রঙিন জীবন- এইসব মিস করতেন না?
রুমি : প্রচণ্ড। আমি ছোটবেলা থেকেই গান পাগল। ক্লোজআপ ওয়ানে আসার আগে থেকেই আমি ব্যান্ড দল করে গান করেছি। অনেক স্বপ্ন ছিলো গান করবো। কিন্তু ওই যে বললাম প্রতিটি মানুষের কাছে পরিবারই প্রাধান্য পায়। আপনি যা করবেন সে তো পরিবারের জন্যই- তাই নয়? আমিও তাই আমেরিকাতে পাড়ি দিয়েছিলাম। খুব মিস করতাম বাংলাদেশ, এখানে আমার ভক্তদের, গান গাওয়ার নানা স্মৃতিগুলো।

Rumi
জাগো নিউজ : সেখানে সংগীত চর্চার পরিবেশ পেতেন?

রুমি : খুব বেশি পেতাম না। আসলে কর্মজীবন আর সংগীত চর্চা দুটো একসাথে আমার পক্ষে করা সম্ভব ছিল না। কিন্তু গানের প্রতি আমার যে টান তা কিছুতেই কাটতে চাইল না। খুব মন খারাপ হতো গান গাইতে পারছি না ভেবে। কতো স্বপ্ন নিয়ে ক্লোজআপ ওয়ানে অংশ নিয়েছিলাম। কতো ভালোবাসা পেয়েছি। সবই গানের জন্য। দূরে বসে দেখতাম সবাই গাইছে। আমি পারছি না। তাই ভাবছিলাম দেশে ফিরতে চাই, আমার গান আর প্রিয় মানুষদের কাছে ফিরতে চাই। অবশেষে পরিবারকে নিয়ে ফিরেও এলাম। আর যাবো না। এখন থেকে গানে নিয়মিত হবো।

জাগো নিউজ : কোন ধরণের গানকে প্রাধান্য দিবেন?
রুমি : আমি সব ধরনের গানই গাইতে ভালোবাসি। তবে শ্রোতারা আমার কণ্ঠে ফোক গানগুলোকেই বেশি গ্রহণ করে। তাই ফোক গানেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।

জাগো নিউজ : বর্তমানে গানের বিরাট একটি অংশ দখল করে আছে চলচ্চিত্র। আপনার সমসাময়িক অনেকেই প্লে-ব্যাক করছেন। সেক্ষেত্রে আপনার ভাবনা কী?
রুমি : চলচ্চিত্র শিল্পের সবচেয় বড় মাধ্যম। এখানে কাজ করাটা সত্যি আনন্দের। কিন্তু আমার মনে হয় আমি এখনো চলচ্চিত্রে গাইবার মতো উপযুক্ত নই। অামার সমসাময়কি বা পরে আসা অনেকেই করছে করুক, আমার ইচ্ছে নেই। আমি ফোক গানেই ডুবে থাকতে চাই।

জাগো নিউজ : আপনার সর্বশেষ অ্যালবাম কোনটি?
রুমি : সর্বশেষ একক অ্যালবাম ছিলো ‘তারছেঁড়া’। এটি ২০০৮ সালে প্রকাশ পায়। আর সর্বশেষ মিক্সড অ্যালবাম প্রকাশ পায় নির্বাচিতা, ২০১৩ সালের দিকে।

জাগো নিউজ : আগামীর পরিকল্পনা কী?
রুমি : পরিকল্পনা আছে আগামী মাসে ফোক গানের একটি অ্যালবাম বের করার। সেটি সংগৃহীত গানের সংকলন হবে। কিছু ফিউশন থাকবে। এরপর মৌলিক গানকে প্রাধান্য দেবো। আর ফোক গান নিয়ে আমার অনেক কিছু করার ইচ্ছে আছে।

দেখুন রুমির গাওয়া বোকা গানের ভিডিও :


এলএ