ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

প্রশংসায় ভাসছে তৌকীর আহমেদর ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১

নন্দিত চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ নির্মাণ করছেন নতুন সিনেমা। এবার তিনি সিনেমার নাম দিয়েছেন ‘স্ফুলিঙ্গ’। প্রেক্ষাপট হিসেবে বেছে নিয়েছেন তরুণ প্রজন্মের জীবন যাপন, সংগীত চর্চা ও তাদের ভাবনায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শকে।

পরীমনি ও মম'র সঙ্গে এ সিনেমায় দেখা যাবে শ্যামল মাওলা, রওনক হাসান, আবুল হায়াত, মামুনুর রশীদসহ আরও অনেক প্রিয় তারকাদের।

মাত্র ২৩ দিনেই সিনেমার শুটিং শেষ করেছেন তৌকীর আহমেদ। এবার চলছে মুক্তির অপেক্ষা। তার আগে শুরু হয়েছে ছবিটির প্রচারণা।

যার অংশ হিসেবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছে ছবির প্রথম গান। ‘তোমার নামে’ শিরোনামের গানটি এরইমধ্যে আলোচনায় এসেছে। বিশেষ করে ব্যান্ডসংগীত অনুরাগী তরুণ শ্রোতাদের মনে দাগ কেটেছে এই গানটি।

এ গানে কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ, মুত্তাকী হাসিব, সুকন্যা মজুমদার ঘোষ, বাসমা কাজী ও রোকন ইমন। এর কথা ও সুর পিন্টু ঘোষের। তার সঙ্গে যৌথভাবে গানটির সংগীতায়োজন করেছেন রোকন ইমন।

গানের দৃশ্যে দেখা গেছে একটি ব্যান্ড দলের সদস্য হিসেবে গিটার বাজাচ্ছেন মম। আর গায়কের ভূমিকায় কণ্ঠে মুগ্ধতা ছড়াচ্ছেন শ্যামল মাওলা। তার সঙ্গে কণ্ঠ ছেড়েছেন মমসহ আরও কয়েকজন। ফাঁকে ফাঁকে দেখা মিলছে পরীমনির, তিনি রোমান্সে মেতেছেন শ্যামলের সঙ্গে।

গানটি অনলাইনে প্রকাশের পর থেকেই দর্শকমহলে দারুণ সাড়া পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই গানটি শেয়ার করছেন।

তৌকীর আহমেদ ঘোষণা দিয়েছেন ‘স্ফুলিঙ্গ’ ছবিটি আগামী মার্চে প্রেক্ষাগৃহে আসবে।

‘স্ফুলিঙ্গ’র গল্প গড়ে উঠেছে একটি ব্যান্ড দলকে ঘিরে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই মূলত সিনেমাটি নির্মিত হচ্ছে।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের ব্যানারে নির্মিত হচ্ছে স্ফুলিঙ্গ সিনেমাটি।

এলএ/এএসএম

আরও পড়ুন