ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চিত্রনাট্য রচনাবিষয়ক কর্মশালা

প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে ‘চিত্রনাট্য রচনাবিষয়ক কর্মশালা ২০১৫’ আয়োজন করেছে। কর্মশালাটি শুরু হবে আগামী ২১ নভেম্বর।

কর্মশালায় সর্বমোট ১২টি সেশন অনুষ্ঠিত হবে। কর্মশালায় ক্লাস হবে সপ্তাহে ২ দিন- শুক্র ও শনিবার। শুক্রবার সকাল ১০টা থেকে রাত ৮টা এবং শনিবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্লাস ও কর্মশালা সংশ্লিষ্ট চলচ্চিত্র প্রদর্শনী থাকবে।

কর্মশালাটি দুটি পর্বে বিভক্ত। প্রথম পর্বে চলচ্চিত্রের প্রাথমিক ধারণা এবং চিত্রনাট্যের সহজপাঠ বিষয়ক ধারণা প্রদান। দ্বিতীয় পর্বে হাতে-কলমে চিত্রনাট্য রচনা প্রশিক্ষণ। কর্মশালার শিক্ষার্থীদের লেখা চূড়ান্ত চিত্রনাট্যের মধ্য থেকে নির্বাচিত চিত্রনাট্য নিয়ে পরবর্তীতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হবে।

এক মাসব্যাপি এই কর্মশালায় পাঠদান করবেন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, চলচ্চিত্রকার মতিন রহমান, নাট্যকার মাসুম রেজা, নাট্যকার ও অভিনয়শিল্পী আজাদ আবুল কালাম, কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর, চলচ্চিত্র নির্মাতা আকরাম খান, চলচ্চিত্র নির্মাতা রাজীবুল হোসেন এবং চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন। কর্মশালা পরিচালক ও সমন্বয়ক বেলায়াত হোসেন মামুন।

কর্মশালায় নিবন্ধনের শেষ তারিখ ১৯ নভেম্বর ২০১৫। নিবন্ধনের জন্য যোগাযোগ করুন : প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টার মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা, কক্ষ নং ৭০১ (লিফটের ৬)। ফোন: ০১৯৭১ ১০১১০৬, ০১৯৭১ ৭৮৪৭০৬, ০১৬৭ ৫৬৪২৭৭৭

এলএ/আরআইপি