ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মুম্বাইয়ে মুক্তি পেল ‘বৈষম্য’

প্রকাশিত: ০৩:১৫ এএম, ০৮ নভেম্বর ২০১৪

বাংলাদেশের ‘বৈষম্য’ ছবি মুক্তি পেয়েছে ভারতের মুম্বাইয়ে। পূর্ণদৈর্ঘ্যের এ ছবিটি মুম্বাইয়ের আনন্দ চিত্র মন্দির প্রেক্ষাগৃহে প্রদর্শন শুরু হয়। এর মাধ্যমে প্রথমবারের মতো যৌথ প্রযোজনা ছাড়াই বাংলাদেশের ছবি মুক্তি দিল ভারত। এডাম দৌলা পরিচালিত এ ছবির ইংরেজি নাম ‘জার্নি অব দ্য হার্ট’।

জানা গেছে, চলচ্চিত্রটি ঢাকার স্টার সিনেপ্লেক্সের শো-মোশন লিমিটেডের কার্যক্রমে ভারতের বাজারে গেছে। আর এটি দক্ষিণ এশিয়ার মুক্ত বাণিজ্য চুক্তির আওয়াতায় মুক্তি পেয়েছে ভারতে।

এডাম দৌলা জানান, আর্টফিল্মের মোড়কে মূলত বাণিজ্যিক ছবি ‘বৈষম্য’। দুটি গান, নাচ ও ফাইটিং দৃশ্যের সমন্বয়ে এতে দেওয়া হয়েছে পূর্ণাঙ্গ একটি বাণিজ্যিক চলচ্চিত্রের সব উপাদান। তাই ভারতে এটি বাণিজ্যিক ছবি হিসেবেই মুক্তি পাচ্ছে।

এর গল্পে দেখা যায়, এক ধনীর ছেলে ইংরেজি মাধ্যমে লেখাপড়া করে। খুবই ডানপিটে। একদিন তাকে ঘর থেকে বের করে দেওয়া হলে তার পরিচয় হয় বস্তির এক ছেলের সঙ্গে। সে তখন জীবনকে উপলব্ধি করতে শেখে।

ছবিটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন ১৪ বছরের কিশোর আবীর হোসেন অংকন। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী, সাজ্জাদ হোসেন রনি ও পরিচালক এডাম দৌলা। ‘বৈষম্য’ গত ২১ মার্চ বাংলাদেশে  মুক্তি পেয়েছিল। প্রযোজনা করেছে কীর্তনখোলা প্রোডাকশন। পরিবেশনায় ওয়ান স্টোন ফিল্মস।