ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শারীরিক অবস্থার সামান্য উন্নতি সৌমিত্রের

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৮:৪০ এএম, ১১ অক্টোবর ২০২০

করোনা আক্রান্ত ভারতের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় নতুন চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তবে চিকিৎসকরা বলছেন, তিনি আশঙ্কামুক্ত-এটা এখনই বলা যাচ্ছে না। শনিবার অভিনেতার শরীরে কনভালসেন্ট প্লাজমা প্রয়োগ করা হয়েছে।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, শনিবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের সিটিস্ক্যান করা হয়। তবে তার বুকে তেমন কিছু পাওয়া যায়নি। এছাড়া সৌমিত্রের অস্থিরতা এখন চিকিৎসকদের মাথাব্যথার কারণ।

চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় একে বলা হয় ‘করোনা এনসেফ্যালোপ্যাথি’। এতে রোগী অসম্ভব উত্তেজিত হয়ে পড়েন।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্রুত মস্তিষ্কের এমআরআই করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু উত্তেজিত থাকার কারণে তা সম্ভব হচ্ছে না। দিনে ১০ লিটার অক্সিজেন লাগছে তার।

ক্যান্সারজয়ী ৮৬ বছরের অভিনেতার আরও নানা শারীরিক জটিলতা রয়েছে। এরই মধ্যে করোনা আক্রান্ত হয়ে গত মঙ্গলবার বেলভিউ হাসপাতালে ভর্তি হন তিনি।

অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাতে তাকে বিশেষ কেবিন থেকে স্থানান্তরিত করা হয় আইটিইউতে। মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে সেখানেই চিকিৎসা চলছে। শনিবার সামান্য হলেও উন্নতি হয়েছে তার শারীরিক অবস্থার।

করোনার কারণে কয়েক মাস শুটিং বন্ধ ছিল টলিউডে। তবে স্বাস্থ্যবিধি মেনে সম্প্রতি শুটিং শুরু হয়েছে। শুটিং শুরু করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ও। কাজ করছিলেন তার ওপরই নির্মীয়মাণ একটি তথ্যচিত্রে। এর মধ্যেই তার করোনা আক্রান্ত হওয়ার খবর আসে।

সূত্র : জি নিউজ, আনন্দবাজার

এসআর/এমএস