ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

লাকী আখন্দ দেশে, আবার যাবেন ১৮ অক্টোবর!

প্রকাশিত: ০৭:৪৯ এএম, ১৫ অক্টোবর ২০১৫

সবরকম ভিড় আর কৌতুহল এড়াতে গোপনে সপ্তাহখানেক আগে দেশে ফিরেছেন ক্যান্সার আক্রান্ত শিল্পী লাকী আখন্দ। জানা গেছ, নিভৃতে তিনি নিজ বাসাতেই সময় কাটাছেন। শরীরের অবস্থা তার আগের চেয়ে অনেক ভালো।

ফুসফুসে ক্যান্সার নিয়ে উন্নত চিকিৎসার জন্য লাকীর পরিবার তাকে নিয়ে ব্যাংককে পাড়ি দিয়েছিলেন। সেখানে শিল্পীর শরীরে সফল অস্ত্রোপচার হয়। শিগগিরই শুরু হবে কেমোথেরাপি। তার আগে দেশে নিয়ে আসা হয়েছে লাকীকে।

দেশের স্বনামধন্য একজন গীতিকার আরো জানা গেছে, কেমোথেরাপির জন্য আগামী ১৮ অক্টোবর লাকী আখন্দকে ব্যাংকক নিয়ে যাওয়া হবে। ২০ অক্টোবর তার দ্বিতীয় পর্যায়ের চিকিৎসা শুরু হবে। সেখানে এবার ছয় মাসে ছয়টা কেমোথেরাপি নিতে হবে লাকীকে।

প্রসঙ্গত, হঠাৎ অসুস্থ হলে বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ১ সেপ্টেম্বর ভর্তি করা হয়েছিল। সপ্তাহখানেক পর তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। ১০ সেপ্টেম্বর রাতের ফ্লাইটে তাকে থাইল্যান্ডে নিয়ে যাওয়া হয়।  

ক্যান্সার ধরা পড়ার পর তার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন পড়ে। তখন গণমাধ্যমের কাছে তার পরিবার এই চিকিৎসা ব্যায় ভার বহনে অপারগতার কথা জানিয়ে দেশবাসীর দোয়া চান। এরপর গণমাধ্যমের খবর সূত্রে বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান দেন।

এরপর লাকীর চিকিৎসা সহায়তায় এগিয়ে আসে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। এবার এই শিল্পীর চিকিৎসার জন্য একলক্ষ টাকার চেক প্রদান করেছে মিউজিক ইন্ড্রাস্ট্রিজ ওর্নাস এসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)। সম্প্রতি এমআইবির পক্ষে চেক প্রদান করেন প্রতিষ্ঠানটির সভাপতি একেএম আরিফুর রহমান। লাকীর পক্ষে চেক গ্রহণ করেন তার ভাতিজা হাসান শাহরিয়ার দীপ।

এলএ/আরআইপি