ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

রবীন্দ্রসঙ্গীত বিকৃত করায় সেই রোদ্দুর রায়ের নামে থানায় অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১১ মার্চ ২০২০

কথা বলেন চমৎকার। তার ভাবনা, জীবন দর্শন মুগ্ধ করে যাবে যে কাউকেই। কিন্তু গান গাইতে গেলেই কেমন যেন হয়ে যান। অশালীন সব শব্দ ব্যবহার করে অদ্ভূত অঙ্গভঙ্গিতে গানের ভিডিওতে হাজির হন তিনি। অনেকে লুফেও নিচ্ছে সেইসব গান ও ভিডিও। তবে সমালোচনাও হচ্ছে চারদিকে।

বিশেষ করে রবীন্দ্রসঙ্গীত বিকৃত করায় তার উপর ক্ষোভও প্রকাশ করেছেন অনেক রবীন্দ্রপ্রেমী ও সঙ্গীতের অনুরাগীরা।

শুধু তাই নয়, বিতর্কিত গায়ক ও লেখক রোদ্দুর রায়ের নামে এবার থানায় অভিযোগও জমা পড়লো। তার বিরুদ্ধে বেলেঘাটা থানায় অভিযোগ দায়ের করেছে কলকাতার ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ’ নামে একটি সংগঠন। কঠোর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

গেল কয়েকদিন ধরে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসবে রবীন্দ্রসঙ্গীতের কলির সঙ্গে অশ্লীল শব্দ ব্যবহার নিয়ে বিস্তর জলঘোলা হয়ে গেল। সোশ্যাল মিডিয়ায় ওই বিশ্ববিদ্যালয়ের কিছু তরুণ-তরুণীর ছবি ভাইরাল হয়। তাতে দেখা যায়, রবীন্দ্রনাথ ঠাকুরের গানের কথার সঙ্গে অশ্লীল শব্দসহ পিঠে লিখে বসন্ত উৎসবে ঘুরে বেড়াচ্ছেন কয়েকজন তরুণ-তরুণী। ওই ছবি সর্বসমক্ষে আসার পর ঘটনার নিন্দায় প্রতিবাদের ঝড় ওঠে।

সেই প্রতিবাদের বিরুদ্ধে দাঁড়িয়ে শিক্ষার্থীদের সমর্থন দিয়েছেন রোদ্দুর রায়। তিনি বলেন, ‘অশ্লীলতা বলে কিছু নেই।’

সেই প্রেক্ষিতেই গত শুক্রবার এই ঘটনার পরিপ্রেক্ষিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিঁথি থানায় অভিযোগ দায়ের করে। এরপরে বিষয়টির তদন্তের জন্যে একটি বিশেষ তদন্ত দল গঠন করে কলকাতা পুলিশ। জানা গেছে, ওই তদন্ত দলে রাখা হয়েছে সাইবার বিভাগের কিছু উর্ধ্বতন আধিকারিককেও।

এলএ/এমকেএইচ

আরও পড়ুন