ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অ্যাডাল্ট গল্প তবু সব বয়সের দর্শকের সিনেমা গণ্ডি : সুবর্ণা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৪ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০২০

অনেকক্ষণ ধরেই সিনেমাটি দেখার জন্য দর্শক আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। সাতটার প্রিমিয়ার শো শুরু হতে হতে ঘড়ির কাঁটা ছুঁয়ে গেল সাড়ে ৮টায়। তারপর আরও কিছু আনুষ্ঠানিকতার পালা। এরপরই বড় পর্দায় হাজির হলেন কলকাতার ‘ফেলুদা’ খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশি খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। অপেক্ষার প্রহর কাটিয়ে স্টার সিনেপ্লেক্স ভরা দর্শক ঢুকে পড়লেন সিনেমার গল্পে।

এরপর শুধুই পিনপতন নীরবতা। মাঝে মধ্যে কোনো কমেডি দৃশ্যে হাসির শব্দ। এভাবেই কেটে গেলে প্রায়ই আড়াই ঘণ্টা। কোন সিনেমার কথা হচ্ছে এতক্ষণে হয়তো অনেকেই বুঝে গেছেন। বুধবার রাতে রাজধানীর বসুন্ধরা সিটিতে স্টার সিনেপ্লেক্সে হয়ে গেল ফাখরুল আরেফীন পরিচালিত ‘গণ্ডি’ সিনেমার প্রিমিয়ার।

দুজন বয়স্ক মানুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষই বা বিষয়টা কীভাবে দেখে- সেসব তুলে ধরা হয়েছে এই ছবিতে। আগামী ৭ ফেব্রুয়ারি, শুক্রবার সারাদেশে মুক্তি পাবে ‘গণ্ডি’। এর আগেই বুধবার ছবিটির প্রিমিয়ার দর্শকদের সঙ্গে বসে সিনেমাটি দেখলেন ছবির প্রধান দুই অভিনয়শিল্পী সব্যসাচী চক্রবর্তী, সুবর্ণা মুস্তাফা, পরিচালক ফাখরুল আরেফীনসহ কলাকুশলীরা।

s

গণ্ডির প্রিমিয়ার শোতে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। এছাড়া উপস্থিত ছিলেন ফেরদৌসি মজুমদার, ওয়াহিদা মল্লিক জলি, আফসানা মিমি, দীপা খন্দকারসহ এক ঝাঁক তারকা।

সিনেমার প্রিমিয়ার শেষে সুবর্ণা মুস্তাফা বলেন, ‘সিনেমাটির গল্পটি অ্যাডাল্ট তবে সব বয়সের দর্শক একসঙ্গে বসে দেখতে পারবেন। গল্পটি ভীষণ ভালো বলেই এই ছবিটি অভিনয়ের জন্য রাজি হয়েছিলাম। ছবির গল্প শোনার আগে নির্মাতাকে আমি চিনতাম না। সিনেমাটি মানুষের মনের মধ্যে একটা অন্যরকম পরিবর্তন আনবে। আগামী ৭ ফেব্রুয়ারি ‘গণ্ডি’ বাংলাদেশে মুক্তি পাবে। সবাইকে প্রেক্ষাগৃহে পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধুদের নিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ। আমার বিশ্বাস এটি সবার খুব ভালো লাগবে। অ্যাডাল্ট গল্প তবু সব বয়সের দর্শকের সিনেমা গণ্ডি।’

g

সব্যসাচী চক্রবর্তী বলেন, ‘ছবিটির গল্পটায় ভিন্নতা আছে। প্রথমেই বাংলাদেশে এই ধরনের একটা ছবিতে সুবর্ণা মুস্তাফার মতো মেধাবী অভিনয়শিল্পী সঙ্গে অভিনয় করব ভাবিনি। এখন মনে হচ্ছে, কাজটি মন্দ হয়নি। এখন এর বিচার করবে দর্শক।’

কয়েকদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পায় ‘গণ্ডি’। এবার মুক্তির অপেক্ষা। এর প্রধান দুটি চরিত্রে সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা ছাড়াও বিশেষ দুটি চরিত্রে অভিনয় করেছেন মাজনুন মিজান ও অপর্ণা ঘোষ।

এমএবি/বিএ