ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ফোর্বস ম্যাগাজিনকে কঙ্গনার আইনি নোটিশ

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৬:১৫ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৯

চলতি বছর আয়ের দিক থেকে বলিউডের সবাইকে ছাড়িয়ে গেছেন অক্ষয় কুমার। ২০১৯ সালে ২৯৩.২৫ কোটি রুপি আয় করেছেন তিনি। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়। বিখ্যাত ম্যাগাজিন ‘ফোর্বস’র জরিপে এ বছরের সেরা আয় করা তারকাদের তালিকায় দ্বিতীয় স্থানে অক্ষয়।

ওই প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালে অক্ষয় আয় করেছেন ২৯৩.২৫ কোটি রুপি। তার পরের অবস্থানটি সালমান খানের। সালমানের আয় ২২৯.২৫ কোটি রুপি। এদের মধ্যে বলিউড অভিনেত্রী আলিয়া ভাট আছেন অষ্টম স্থানে ও দীপিকা পাড়ুকোন দশম স্থানে। ‘কিং খান’ খ্যাত শাহরুখ খান ষষ্ঠ অবস্থানে। অন্যদিকে বলিউড তারকা রণবীর সিং সপ্তম স্থানে।

‘ফোর্বস’র জরিপে দেখা যায় ২০১৯ সালে বিরাট কোহলির আয় ২৫২.৭২ কোটি রুপি, অক্ষয় কুমার ২৯৩.২৫ কোটি, সালমান খান ২২৯.২৫ কোটি, অমিতাভ বচ্চন ২৩৯.২৫ কোটি, এম এস ধোনি ১৩৫.৯৩ কোটি, শাহরুখ খান ১২৪.৩৮ কোটি, রণবীর সিং ১১৮.২ কোটি, আলিয়া ভাট ৫৯.২১ কোটি,  শচীন টেন্ডুলকার ৭৬.৯৬ কোটি, দীপিকা পাড়ুকোন ৪৮ কোটি রুপি।

ফোর্বস ইন্ডিয়ার বার্ষিক জরিপের ১০০ তারকার নামের তালিকায় ৭০তম বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তার আয় দেখানো হয়েছে ১৭.৫০ কোটি রুপি। জরিপে কঙ্গনার আয়ের এমন হিসেব দেখে ভীষণ রেগে গেছেন তার বোন রাঙ্গোলি চান্ডেল। শুধু তাই নয়, ফোর্বস ইন্ডিয়ার বিরুদ্ধে কঙ্গনার পক্ষ থেকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ভারতীয় এক গণমাধ্যম খবর হয়েছে, রাঙ্গোলি চান্ডেল ফোবর্স কর্তৃপক্ষকে কঙ্গনার আয়ের হিসাব প্রমাণ করতে বলেছেন। কিন্তু কর্তৃপক্ষ কোনো সাড়াদেয়নি। এই কারণে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আইনি নোটিশের ছবি টুইটারে পোস্ট করে রাঙ্গোলি জানান, তারা যদি আমার কথা ভুল প্রমাণ করতে পারে তবে আমি জনসম্মুখে ক্ষমা চাইব।

অন্য এক টুইটে রাঙ্গোলি লিখেন, ‘ফোর্বস এক নাম্বারের প্রতারক। আমি তাদের চ্যালেঞ্জ করছি, তারা তারকাদের যে আয়ের তালিকা প্রকাশ করেছে, সেখান থেকে একজন তারকার আয় প্রমাণ করে দেখাক। এই জরিপে উল্লেখিত আয়ের চেয়ে বেশি ট্যাক্স দেয় কঙ্গনা।’

এমএবি/এমকেএইচ

আরও পড়ুন