ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বাসুদেব ঘোষের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:২২ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৯

নন্দিত সুরকার ও সংগীত পরিচালক বাসুদেব ঘোষের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শোক প্রকাশ করেন তিনি।

শোকবার্তায় প্রয়াত বাসুদেব ঘোষের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী। তিনি বাংলাদেশের সংগীতাঙ্গনে বাসুদেব ঘোষের অবদানের কথাও কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

রোববার (২৯ ডিসেম্বর) রাত ১০টায় রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ দিন থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন বাসুদেব ঘোষ। রোববার সন্ধ্যার পরে হঠাৎ করে বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে বারডেম হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাক হয়েছে। পরে রাত ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

‘তোমার ঐ মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও’, ‘তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও’, ‘আমি খুঁজে বেড়াই আমার মা’, ‘এই করে কেটে গেল ১২টি বছর’, ‘ঢোল’, ‘দেহ মাদল’সহ অসংখ্য গানের সুরস্রষ্টা বাসুদেব ঘোষ।

এ সুরস্রষ্টা এক হাজারটি দেশাত্মবোধক গান নিয়ে একটি অ্যালবামের কাজ করছিলেন। এর নাম রেখেছিলেন ‘সূর্যালোকে শানিত প্রাণের গান’। শিগগিরই তার এই কাজটি এবং সংশ্লিষ্ট ডকুমেন্ট তিনি গিনেজ বুক অব ওয়ার্ল্ডের দফতরে জমা দেবেন বলে জানিয়েছিলেন বাসুদেব। এই কাজ অসামাপ্ত রেখেই চলে গেলেন তিনি। আজ চট্টগ্রামে শেষ কৃত্য হবে তার।

এমএবি/এলএ/এমকেএইচ

আরও পড়ুন