ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এক গানে ১১ জন, সৃজিত সব পারেন (ভিডিও)

প্রকাশিত: ০৭:১১ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৫

ভাবা যায়! একটি গানের জন্য ১১ জন শিল্পী কণ্ঠ দিচ্ছেন। সেও আবার সবাই যার যার সময় ও প্যাটার্নে শীর্ষ স্থানে অবস্থান করা শিল্পী। তারমধ্যে কবির সুমনের মতো কিংবদন্তিও রয়েছেন।

না পাঠক, এ কোনো গল্প নয়। কলকাতার তুমুল জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় এমন কাণ্ডই ঘটিয়েছেন। তার নতুন ছবি ‘রাজকাহিনি’র একটি গানে কণ্ঠ দিয়েছেন কবির সুমন, রূপঙ্কর, রূপম ইসলাম, লোপামুদ্রা, কৌশিকি কৌশিকী চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, শ্রাবনী সেন, শ্রীকান্ত আচার্য,  সিধু, অনুপম রয় ও অন্বেষা!

‘জনগন ঐক্য বিধায়ক জয় হে’ শিরোনামের দেশাত্মবোধক গানের ভিডিওটি সম্প্রতি মুক্তি পেয়েছে ইউটিউবে। প্রকাশের পরপরই সেটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন দর্শকরা।

এই ভিডিও দেখে সাধারণ দর্শক-শ্রোতা তো বটেই, চোখ কপালে উঠে গেছে টালিগঞ্জের নির্মাতাদেরও। সবাই ভাবছেন কী করে সম্ভব? যেখানে কবীর সুমন আজকাল কারো সাথেই কাজ করেন না, সেখানে অন্যের লেখা ও সুরে গানও গান? তাও আবার দশজন শিল্পীর সাথে ভাগ করে? প্রশ্নের অনেক জটিলতা থাকলেও উত্তরটা খুব সহজ। সেটি হলো সৃজিত। এই নামের মানুষটির পক্ষে অনেক কিছুই সম্ভব। যেদিন থেকে ছবি বানাতে নেমেছেন সেদিন থেকে তো সকল অসম্ভবকেই সম্ভব করে চলেছেন তিনি।

সৃজিতের নতুন ছবি ‘রাজকাহিনি’র গল্প ১৯৪৭-এর দেশভাগ নিয়ে। যেখানে দেখা যাবে একটি ‘রেখা’ যা শুধু ভাগ করেছে দু’টি দেশকে। কেড়ে নিয়েছে শত মানুষের আশ্রয়। উপড়ে ফেলেছে তাদের শিকড় থেকে। কিন্তু তাদের মধ্যে ‘বিনা যুদ্ধে নাহি দিব সূচ্যগ্র মেদিনী’ এমন সিদ্ধান্তে অনড় কয়েক জন পতিতার লড়াইয়ের কাহিনেই এখানে উপজীব্য।

ছবিটিতে ‘রবিনা’ নামের একটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। এছাড়া আরো আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, আবির, পার্নো মিত্র, লিলি চক্রবর্তী, প্রিয়াংকা সরকার, সুদীপ্তা চক্রবর্তী, সায়নী ঘোষ, ধৃতিমান ঘোষ, ঋদিমা ঘোষ, দিতিপ্রিয়া রায়, এনা সাহা, কাঞ্চন মল্লিক, রুদ্রনীল ঘোষ, রজতাভ দত্ত, বিশ্বজিৎ চক্রবর্তী, ব্রাত্য বসু, কৌশিক সেন, যীশু সেনগুপ্ত প্রমুখ।

দেখুন নতুন গানটির ভিডিও :



এলএ/এমএস