ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

৯ মাস পর স্ত্রীকে নিয়ে গানে ফিরলেন আলাউদ্দিন আলী

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৮ আগস্ট ২০১৯

গানই যার জীবন। সুরের মাঝে ডুবে কাটে যার প্রতিটা দিন, প্রতিবেলা। সেই কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী অসুস্থ হয়ে হাসপাতালের বেডে শুয়ে কাটিয়েছেন অনেকগুলো দিন। সম্প্রতি কিছুটা সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি। গানকে ছেড়ে আর কত দিন দূরে থাকা যায়!

খুশির খবর হলো, দীর্ঘ প্রায় ৯মাস পর আলাউদ্দিন আলী আবারও গানে ফিরেছেন। মঙ্গলবার সন্ধ্যায় ফোয়াদ নাসের বাবুর স্টুডিওতে হাজির হয়েছিলেন তিনি। বিষয়টি জানালেন, আলাউদ্দিন আলীর সহকারী কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

জানা গেলো, একটি দেশের গানের রেকোর্ডিং করেছেন আলাউদ্দিন আলী। ‘মুক্তিযুদ্ধ চেতনায় দীপ্ত, পিতার পতাকা হাতে’ এমনই কথার গানটি লিখেছেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। প্রয়াত কবির লেখা এই গানটির সুর করেছেন আলাউদ্দিন আলী। আর গানটির সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। গানটিতে কণ্ঠ দিয়েছেন ফারজানা আলী মিমি।

ALAUDDIN-2

মোমিন বিশ্বাস জাগো নিউজকে বলেন, ‘স্যার অনেক দিন আগেই গানটির সুর করেছিলেন। অল্প কিছু কাজ বাকি ছিলো সেটা শেষ করে গতকাল গানটি রেকর্ড করেছেন। শিগগিরই গানটি প্রকাশ হবে।’

মোমিন বিশ্বাস আরও বলেন, ‘আলাউদ্দিন আলী স্যারকে অনেক দিনে পরে আমরা স্টুডিওতে পেলাম। স্টুডিও তে ঢোকার সাথে সাথেই উনার চোখেমুখে হাসি ছিলো। আবেগে আমাদেরও চোখ ভিজে আসছিল। উনার ৪০-৪৫ বছরের সঙ্গী, আরেক গুণীজন ফোয়াদ নাসের বাবু ভাই কে সেই আগের মতই একটু একটু করে গাইড করছিলেন।

মাইক্রোফোনের সামনে তখন উনার স্ত্রী সংগীতশিল্পী ফারজানা আলী মিমি ভয়েজ দিচ্ছিলেন,স্যার কানের কাছে ধীরে ধীরে বলছিলেন আবার টেক নিতে! অবাক হলাম স্যার কয়েকবার বলে উঠলেন এসি টা বন্ধ কর এসির নয়েজ রেকর্ড হয় তো। ভালো গানের বাণীর প্রতি সবসময় গুরুত্ব দিতেন তিনি। বললেন, ভালো বাণী হলে সুর ও ভাল হয়। সবাই এই গুণী সঙ্গীতজ্ঞের জন্য দোয়া করবেন উনি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন।’

এমএবি/জেআইএম

আরও পড়ুন