ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

তিন কোটির মাইলফলক পেরিয়ে ধ্রুবর সেই গান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৭ জুলাই ২০১৯

দেশীয় সংগীত জগতে খুবই পরিচিত একটি নাম ধ্রুব গুহ। এ সময়ের একজন জনপ্রিয় কন্ঠশিল্পী তিনি। এলেন, গাইলেন আর জয় করলেন - এ কথাটি যেন তার ক্ষেত্রেই প্রযোজ্য। শখের বশে গান গাইতে এসে জয় করে নিয়েছেন কোটি ভক্তেরও হৃদয়।

একজন কন্ঠশিল্পীর বাইরেও তার পরিচয় হচ্ছে তিনি একজন প্রযোজকও বটে। ‘ধ্রুব মিউজিক স্টেশন’ নামক অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার তিনি। এ প্রতিষ্ঠানে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ ও 'ধ্রুব মিউজিক কটেজ' নামে তার দুটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে নিজের গানের পাশাপাশি নতুন ও তারকা শিল্পীদের গান প্রকাশ করেন।

‘যে পাখি ঘর বোঝে না’ শিরোনামের একটি গান গেয়ে ব্যপক জনপ্রিয়তা পেয়েছিলেন ধ্রুব। খুশির খবর হলো সম্প্রতি ইউটিউবে তার সেই গান তিন কোটিরও বেশি বার দেখা হয়েছে। সঙ্গীত মহলের মানুষদের শুভেচ্ছায় ভাসছেন এই শিল্পী।

‘যে পাখি ঘর বোঝেনা’ শিরোনামের এই গানটি ২০১৫ সালের ১৮ জুলাই ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়। এটি ইউটিউবে প্রকাশিত ধ্রুব’র দ্বিতীয় গান।

এর আগে একই বছর ২ জানুয়ারী ‘শুধু তোমার জন্য’ শিরোনামের গান প্রকাশ পায় এই শিল্পীর। গানটি প্রকাশের পরপরই ইউটিউবে শ্রোতা -দর্শকদের প্রশংসার জোয়ারে ভাসতে থাকেন ধ্রুব। সেই গানটিও এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখের বেশি ভিউ হয়েছে।

এ বিষয়ে ধ্রুব বলেন, ‘শ্রোতারা আমাকে, আমার গানকে ভালোবেসে তাদের হৃদয়ে স্থান দিয়েছেন এটাই আমার সঙ্গীতের বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সকল শ্রোতা -দর্শকদের কাছে। ধন্যবাদ জানাচ্ছি তাদের।

পাশাপাশি গানটির গীতিকার, সুরকার , সঙ্গীত পরিচালক, বংশীবাদক এবং ভিডিও পরিচালক থেকে শুরু করে মডেলদ্বয়সহ গানের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ।

একটি গান যখন শ্রোতা-দর্শক পছন্দ করেন তখন অন্য রকম একটি ভালোলাগা কাজ করে। উৎসাহ পাই। আরও ভালো গান করার জন্য এই উৎসাহ , খুব কাজে লাগে।’

উল্লেখ্য, ‘যে পাখি ঘর বোঝেনা' গানটির কথা লিখেছেন ও সুর করেছেন প্লাবন কোরেশী, সঙ্গীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। এতে মডেল হিসেবে অভিনয় করেছেন তারেক এবং তারিন।

এমএবি/এমকেএইচ

আরও পড়ুন