ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

স্টার সিনেপ্লেক্সে দ্য ট্রান্সপোর্টার রিফুয়েলড (ভিডিও)

প্রকাশিত: ১২:১৬ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

হলিউডপ্রেমীদের কাছে ‘ট্রান্সপোর্টার’ মানেই টানটান উত্তেজনা আর চোখ ধাঁধানো সব অ্যাকশন। সাত বছর পর আবারো দর্শকদের সামনে এসেছে জনপ্রিয় এই অ্যাকশন সিরিজটির নতুন ছবি ‘দ্য ট্রান্সপোর্টার: রিফুয়েল্ড’।

গেল সপ্তাহে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ছবিটি আসছে শুক্রবার (১১ সেপ্টেম্বর) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে।

এবারের ছবিটি পরিচালনা করেছেন ক্যামিলে ডেলামারে। তবে এ ছবিতে আগের তিন পর্বের মূল নায়ক জেসন স্টেটহাম নেই। ফ্রাঙ্ক মার্টিন চরিত্রে তার স্থলাভিষিক্ত হয়েছেন এড স্ক্রেইন। স্টেটহাম নিজে থেকেই এই চরিত্রে কাজ করতে অস্বীকৃতি জানানোর কারণে তাকে বাদ দিয়ে এডকে নেওয়া হয়েছে। এ ছবির জন্য ‘গেম অব থ্রোনস’ সিরিজটি ছেড়ে দিয়েছেন ৩২ বছর বয়সী এই ইংলিশ তারকা।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রে স্টিভেনসন, গ্যাব্রিয়েলা রাইট, ওয়েনজিয়া ইউ, লোয়ান শাবানল, তাজানা পাজকোভিচসহ অনেকে।

ছবিটির সম্পূর্ণ চিত্র ধারণ করা হয়েছে ফ্রান্সে। রয়েছে আল্পস পর্বত এলাকায় চিত্রিত বেশ কিছু মনোমুগ্ধকর দৃশ্য। ছবিতে দেখা যাবে- দক্ষ গাড়িচালক ফ্রাঙ্ক মার্টিন দ্য ট্রান্সপোর্টার হিসেবে পরিচিত। কোনো প্রশ্ন ছাড়াই যে কোনো কিছু যে কোনো স্থানে ঠিকঠাক পৌঁছে দেয় সে। চুক্তি পরিবর্তন হবে না, নামহীন থাকবে এবং মালপত্র খুলে দেখা হবে না- এই তিন নীতিতে অটল ফ্রাঙ্ক মার্টিনকে ঘিরেই আগের ছবিগুলোর গল্প এগিয়েছে। এবারও ব্যতিক্রম হচ্ছে না। এবারের ছবিতে দেখা যাবে- প্রাক্তন সেনা সদস্য ফ্রাঙ্ক মার্টিন একদল নারীর সঙ্গে দক্ষিণ ফ্রান্সে যোগ দেয়। তারা ক্ষতিকর রুশ অন্ধকার সাম্রাজ্যের এক সন্ত্রাসীর বিরুদ্ধে প্রতিশোধের নেশায় মত্ত।

ছবির মারামারির দৃশ্যে ক্রাভ মাগা ও ফিলিপিনো মার্শাল আর্টস রয়েছে। প্রচুর গাড়ি ভাঙচুর আর স্পেশাল ইফেক্টেসের কাজ দর্শকদের আকৃষ্ট করার মতো।

২০০২ সালে মুক্তি পাওয়া ‘ট্রান্সপোর্টার’র প্রথম সিরিজটি আয় করেছিল ৩৪০ কোটি ৯৪ লাখ ৩২ হাজার টাকা। এর তিন বছর বাদে ‘ট্রান্সপোর্টার- টু’ ব্যবসা করেছে ৬৬১ কোটি ৬৯ লাখ টাকারও বেশি। সর্বশেষ সাত বছর আগে মুক্তি পাওয়া ‘ট্রান্সপোর্টার- থ্রি’ আয় করেছে ৮৪৫ কোটি ৮১ লাখ টাকারও বেশি।

ধারণা করা হচ্ছে এবারের ছবিটি আয়ের দিক থেকে আগের ছবিগুলোকে ছাড়িয়ে যাবে।



এলএ