ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শুরু হলো তারেক মাসুদ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা

প্রকাশিত: ০২:৫২ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৫

অকাল প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এর জন্মবাষির্কী উপলক্ষে তৃতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে তারেক মাসুদ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা। আয়োজনে থাকছে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট। প্রতিযোগিতার এবারের বিষয় ‘ন্যায় বিচার আমার অধিকার’।

সর্বোচ্চ দশ মিনিট সময়সীমার মধ্যে চলচ্চিত্রটি হতে পারে কল্পচিত্র, প্রামাণ্য চলচ্চিত্র এবং অ্যানিমেশন। ১৬-২৫ বছরবয়সী যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। অংশগ্রহনে ইচ্ছুক প্রতিযোগীকে আগামী ১৫ নভেম্বর, ২০১৫ এর মধ্যে নির্ধারিত ফর্ম পূরণ করে চলচ্চিত্র জমা দিতে হবে। প্রতিযোগিতায় জমা দেয়ার জন্য চলচ্চিত্রগুলো হতে হবে ১ জুলাই, ২০১৪ এর পর নির্মিত।

নির্বাচিত সেরা ১০টি চলচ্চিত্র আগামী ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য তারেক মাসুদ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। প্রতিযোগিতার সেরা চলচ্চিত্র নির্মাতাকে দেওয়া হবে ‘তারেক মাসুদ তরুণ চলচ্চিত্র নির্মাতা অ্যাওয়ার্ড’ এবং দু`জন প্রতিযোগীকে দেয়া হবে বিশেষ সম্মাননা পুরষ্কার। প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন ক্যাথরিন মাসুদ, মোরশেদুল ইসলাম, প্রসূন রহমান এবং খুশী কবির। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: www.tarequemasud.org/competition এবং https://www.facebook.com/events/1471300476506478/

এআরএস/এমএস