ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সুবীর নন্দীর হার্টের অবস্থা জটিল, নেওয়া হতে পারে বিদেশে

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৮ এপ্রিল ২০১৯

দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দী সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন। চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে ৭২ ঘণ্টা পর্যবেক্ষনে রেখেছিলেন। এখন তার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো, জানালেন সুবীর নন্দীর আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা সংগীতশিল্পী তৃপ্তি কর।

উন্নত চিকিৎসার জন্য সুবীর নন্দীকে দেশের বাইরে নেওয়া হতে পারে বলেও জানিয়েছেন তিনি। তবে কোন দেশে চিকিৎসার জন্য যাবেন এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। 

তৃপ্তি কর বলেন, ‘সুবীর নন্দীর অবস্থার উন্নতি হয়েছে। তবে চিকিৎসকরা বলেছেন তার হার্টের অবস্থা বেশ জটিল।  সুবীর নন্দীর হার্টের অপারেশন করতে বিদেশে যাওয়া লাগতে পারে। চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে তার পরিবার এ ব্যপারে সিদ্ধান্ত নিবেন।’

দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে। সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

এমএবি/এমকেএইচ

আরও পড়ুন