ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

লেখকের জন্মদিনেই অনিল বাগচীর একদিন

প্রকাশিত: ০৮:২৩ এএম, ২৯ আগস্ট ২০১৫

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘অনিল বাগচীর একদিন’ চলচ্চিত্রটি। তাই ছবিটির মুক্তি দেয়ার জন্য লেখকের জন্মদিনকেই বেছে নিয়েছেন ছবির পরিচালক নন্দিত শিশুতোষ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম।

তিনি জাগো নিউজকে জানালেন, আগামী ১৩ নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিনে ছবিটি মুক্তি দিতে চান। গেল জুলাইয়ে প্রশংসিত হয়ে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘অনিল বাগচীর একদিন’।

২৮ আগস্ট সন্ধ্যায় হয়ে গেলো ছবিটির টেকনিক্যাল শো। টেকনিক্যাল শো শেষে খুবই উচ্ছ্বসিত ছিলেন ছবির কলাকুশলীরা। তাদের মধ্যে অন্যতম একজন ছবির অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি বলেন, ‘আজই আমি দেখলাম ছবিটা। নিজের কাছে নিজের কাজ সবসময়ই ভালো লাগে। তবে বলবার মতো বিষয হলো, ছবিটি দেখে দেশের গুণী গুণী নির্মাতা, সমালোচক বা দর্শকরা খুব প্রশংসা করেছেন। এটাই আমার এবং এই ছবির টিমের জন্য আশির্বাদস্বরুপ। আমার বিশ্বাস, বহুদিন পর আবারো বোধহয় আমরা একটি ভালো ছবি পেতে যাচ্ছি।’

অনিল বাগচীর একদিন, এক মর্মস্পর্শী মুক্তিযুদ্ধের গল্প। দেখানো হয়েছে যুদ্ধাবস্থায় একটি বাস ভ্রমণের গল্প। মানবতার গল্প। ছবিটি নিয়ে প্রচণ্ড আশাবাদী পরিচালকের হতাশা আছে দেশের সিনেমা বিপণন ব্যবস্থা নিয়ে। ভাবছেন, বিকল্প প্রচারণা ও বিপণন ব্যবস্থার কথাও।

বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত, তৌফিকুল ইসলাম ইমন, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু ও মিশা সওদাগর। ছবির সংগীত পরিচালনা করেছেন সানি জুবায়ের। বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত এ ছবির কেন্দ্রীয় চরিত্র অনিল বাগচীর ভূমিকায় অভিনয় করেছেন নতুন অভিনেতা আরেফ সৈয়দ।

ছবিটি উৎসর্গও করা হয়েছে নন্দিত কথাকার হুমায়ূন আহমেদকে।

এলএ/আরআইপি