ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শোবিজের ফাঁদে পড়া তরুণীদের গল্পে জাহিদ আকবরের ‘শিকার’

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

পেশায় সাংবাদিক। তবে জাহিদ আকবর খ্যাতি পেয়েছেন গীতিকার হিসেবেও। তার লেখা অনেকগুলো গান ছুঁয়েছে শ্রোতাদের মন। হাবিবের কণ্ঠে ‘ডুব’, ন্যানসির ‘দুদিকেই বসবাস’, ইমরানের ‘আরাধনা’, আরফিন রুমির ‘প্রিয়তমা’, ‘মন রাখো পাঁজরে’, ‘কিছু কথা আকাশে পাঠাও’, ‘তুমিহীনা’, কাজী শুভর ‘মন পাঁজরে’র মতো জনপ্রিয় গান দিয়ে শ্রোতাপ্রিয়তা পেয়েছেন তিনি।

গান লেখার পাশাপাশি জাহিদ আকবর আত্মপ্রকাশ করেছেন একজন লেখক হিসেবেও। গত বছরের একুশে বইমেলায় প্রকাশ হয় তার প্রথম উপন্যাস ‘উধাও’। প্রথম বই দিয়েই সাড়া ফেলেন তিনি। কয়েকটি মুদ্রন প্রকাশ হয়েছিলো তখন।

এক বছর পর নতুন বই নিয়ে এসেছেন জাহিদ আকবর। এবারের বইমেলায় প্রকাশ হয়েছে তার নতুন উপন্যাস ‘শিকার’। ৮ ফেব্রুয়ারি থেকে বইমেলায় প্রিয়মুখ প্রকাশনের ১৭৬-১৭৭ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

লেখক জানান, এই উপন্যাসের গল্প আবর্তিত হয়েছে ঢাকাই শোবিজকে ঘিরে। রঙিন জগতের অলিগলির অজানা কিছু ঘটনা উঠে এসেছে ‘শিকার’-এ।

নতুন এই বইটি নিয়ে জাহিদ আকবর বলেন, ‘আমার প্রথম উপন্যাস ‘উধাও’ থেকে দারুণ সাড়া পেয়েছিলাম। সেই অনুপ্রেরণায় ‘শিকার’ নিয়ে লিখেছি। সাংবাদিকতা পেশায় আছি বলে মিডিয়া অঙ্গন নিয়ে জানাশুনা হয়েছে অনেক। এ অঙ্গনের ভালো-খারাপের অভিজ্ঞতার গল্প নিয়েই এই বই।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত নতুন বইটি নিয়ে ভালো সাড়া পাচ্ছি। একুশে বইমেলাকে ঘিরে দেশের লেখক ও পাঠকদের মধ্যে অন্যরকম একটা উচ্ছ্বাস কাজ করে। সেই উচ্ছ্বাসটা উপভোগের। সবাইকে নিমন্ত্রণ বইমেলায়।’

এলএ/এমকেএইচ

আরও পড়ুন