ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বিপিএলের উন্মাদনায় হলে নেই নতুন ছবি

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৯ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

সিনেমাপ্রেমী দর্শক প্রত্যেক সপ্তাহে নতুন সিনেমার আশায় থাকেন। কিন্তু ঢাকাই চলচ্চিত্রের নতুন বছরটা প্রাণহীন ভাবেই শুরু হয়েছে। জানুয়ারি মাস শেষ, সিনেমা হলে সিনেমা নেই। একটু ফিরে তাকালে দেখা যায় গত ৪ জানুয়ারি আমদানি করা ছবি দিয়ে শুরু হয় ঢাকাই ছবির বছর।

জয়া আহসান অভিনীত কলকাতার কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পেয়েছিল বছরের প্রথম শুক্রবার। একই দিনে মুক্তি পায় ছবি ‘আই এ্যাম রাজ’। আর ছবিটির মান নিয়ে প্রশ্ন উঠেছে। নামে মাত্র কয়েকটি হলে মুক্তি পাওয়া ছবিটি তেমন সাড়াও জাগাতে পারেনি।

আগামীকাল শুক্রবার নতুন ছবি মুক্তি পাওয়ার কথা, কিন্তু খোঁজ নিয়ে জানা গেল, এই সপ্তাহেও মুক্তি পাচ্ছে না কোনো নতুন সিনেমা। জানুয়ারির শুরুর দিক থেকেই শুরু হয়েছে বিপিএল। ছবি মুক্তি না পাওয়ার এটাও একটা কারণ বলে মনে করেন সিনেমার মানুষরা।

এই প্রসঙ্গে সেন্সর বোর্ড সদস্য ও ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের স্বত্বাধিকারী ইফতেখার উদ্দিন নওশাদ বললেন, ‘আগামীকাল শুক্রবারও কোন ছবি মুক্তি পাচ্ছে না। তবে ৮ ফেব্রুয়ারি দুইটি ছবি মুক্তি পাওয়ার কথা আছে এর মধ্যে একটি হলো ‘দাগ হৃদয়ে’ ও অন্যটি ‘আমার প্রেম আমার প্রিয়া’।’

পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘সিনেমার অভাবে যেমন অনেক সময় সিনেমা মুক্তি পায় না। আবার সিনেমা থাকার পরেও অনেক সময় কম সিনেমা মুক্তি পায়। আমার জানা মতে মুক্তির অপেক্ষায় আছে আমাদের বেশকিছু ভালো ছবি। বিপিএল খেলার সময় কেউ ছবি মুক্তি দিতে চায় না।

এই সময় ছবি মুক্তি পেলে আর্থিকভাবে প্রযোজক ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। আমার মনে হয় সে বিবেচনায় ছবি মুক্তি দেয়নি প্রযোজকরা। আশাকরি শিগগিরই এই সমস্যা কেটে যাবে।’

লক্ষ্য করলে দেখা যায়, গত তিন বছরে সিনেমার মুক্তির সংখ্যা ধারাবাহিকভাবে কমেছে। ২০১৫ সালে মোট ৬৭টি সিনেমা মুক্তি পায়। এরপর ২০১৬-১৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমার সংখ্যা ছিল ৫৬। ২০১৮ সালে দেশি ছবি মুক্তির সংখ্যা ৪৮টি। এই ধারাবাহিকতা চলতে থাকলে এই বছর আরও কম ছবি মুক্তি পাবে। এখন দেখার বিষয় সামনের মাসগুলোতে কী হারে ছবি মুক্তি পায়!

এমএবি/এলএ/এমকেএইচ

আরও পড়ুন