ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এবার কাজী নজরুল ইসলামের গান গেয়ে ভাইরাল হলেন নোবেল

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

বাংলাদেশের নোবেল যেন কলকাতার ‘সা রে গা মা পা’-তে প্রতিভার ফিনিক্স পাখি হয়ে ধরা দিয়েছেন। তার গায়কী নিয়ে সমালোচনা হয়, তর্ক-বিতর্ক হয়। সেইসব নেতিবাচক মন্তব্যের আগুনে পুড়ে ছাই হয়ে বারবার জন্ম নিচ্ছেন নোবেল।

প্রতি পর্বে চ্যালেঞ্জ আর নিজেকে ছাড়িয়ে যাবার পিপাসার মহাসমুদ্র পাড়ি দিয়ে চলেছেন তিনি।গানে গানে ভাসিয়ে দিচ্ছেন দুই বাংলার দর্শক-শ্রোতার মন। জয় করে নিচ্ছেন তুমুল জনপ্রিয় প্রতিযোগিতাটির বিচারকদের প্রশংসা আর স্তুতি বাক্য। করপোরেট পপুলারিটি বা যাই হোক না কেন, নোবেল এখন ‘সা রে গা মা পা’র আইকন।

ভারতের জনপ্রিয় রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’তে জেমসের ‘বাবা’ গানটি গেয়ে পরিচিতি পেয়েছেন মাঈনুল আহসান নোবেল। তিনি গেয়েছেন আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি কেন এত অচেনা হলে’, মাইলসের ‘ফিরিয়ে দাও’সহ বাংলা-হিন্দি আরও অনেক গান। তুমুল জনপ্রিয় এইসব গানগুলো নতুন করে ভাইরাল হয়েছে নোবেলের কণ্ঠে।

নোবেল গেয়েছেন রবীন্দ্র সংগীতও। সেখানেও পেয়েছেন প্রশংসা। সেই ধারাবাহিকতায় এবার তিনি বাজিমাত করলেন বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একটি গান গেয়ে।

গতকাল শনিবার দিবাগত রাতে জি বাংলায় প্রচার হওয়া পর্বে নোবেল মঞ্চে হাজির হন সাদা পাজামা-পাঞ্জাবীর উপর ঘিয়ে রঙের কোট চাপিয়ে। তার মাথায় দেখা যায় সাদা রঙের টুপি। কাজী নজরুল ইসলাম এই টুপি ব্যবহার করতেন।

নোবেলের সঙ্গে মঞ্চে উঠে একদল বাদক। তাদের বাদ্যের তালে তালে নোবেল গেয়ে শোনান বিদ্রোহী কবির ‘কারার ওই লৌহ কপাট’ গানটি। সঙ্গে ছিলো কোরাসের সহশিল্পীরাও।

এসময় মঞ্চে উপস্থিত দর্শক উল্লাস ধ্বনিতে ফেটে পড়েন। বিচারকের আসনে বসা শ্রীকান্ত আচার্য, মোনালি ঠাকুর ও শান্তুনু মৈত্রকেও দেখা যায় মাথা দুলিয়ে গানটি উপভোগ করবেন। গান শেষে তারা নোবেলের গায়কীর প্রশংসাও করেন।

রাতে গানটি প্রচারের পর মুহূর্তেই সেটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। জি বাংলার ফেসবুক পেজে গানটিতে লাইক ও রিঅ্যাক্ট পড়েছে ৭৫ হাজারেরও বেশি। ৫৫ হাজার জন শেয়ার দেয়া ভিডিওটি এখন পর্যন্ত দেখেছেন ১৪ লাখ দর্শক।

এতে মন্তব্য এসেছে আড়াই হাজার ছাড়িয়ে। সেখানে প্রশংসার পাশাপাশি আছে সমালোচনাও। অনেকেই নোবেলের উচ্চারণ, তালের গড়মিল নিয়ে মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জে জন্ম নেয়া নোবেলের গানের সঙ্গে সখ্যতা ছোটবেলা থেকেই। কোনো গুরুর কাছে শিক্ষা না নিলেও আগে বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ছয়ে এসেছিলেন।

এদিকে, মাইনুল আহসান নোবেল ছাড়াও এবার সা রে গা মা পা’য় বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন সিঁথি, তানজীম শরীফ, রোমানা ইতি, মেজবা বাপ্পী, আতিয়া আনিসা, মন্টি সিনহা।

এলএ/এমএস

আরও পড়ুন