ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শহীদ মিনারে আমজাদ হোসেনকে শেষ শ্রদ্ধা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২১ ডিসেম্বর ২০১৮

বরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেনের মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে। আজ সন্ধ্যায় তার মরদেহ দেশে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন পরিচালক এস এ হক অলিক।

শনিবার সকাল ১১টায় গুণী এই নির্মাতার মরদেহ শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে। এরপর নিয়ে আসা হবে এটিএন বাংলায়, এরপর বাদ জোহর তার প্রিয় কর্মস্থল বিএফডিসিতে মরদেহ নিয়ে যাওয়া হবে বলে জাগো নিউজকে জানান পরিচালক অলিক। এফডিসিতে জানাজা শেষে জামালপুর নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে গুণী এই নির্মাতার মরদেহ।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ব্যাংককের বামরুনগ্রাদ হাসাপতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নেয়া হয়েছিল তাকে।

প্রায় ৬৫ লাখ টাকা খরচের কারণে মরদেহ দেশে আনা নিয়ে অনিশ্চয়তায় ছিল আমজাদ হোসেনের পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আজ আমজাদ হোসেনকে নিয়ে ঢাকায় পৌঁছাবেন তার ছোট ছেলে সোহেল আরমান।

১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন আমজাদ হোসেন।পরবর্তী সময়ে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন।১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। এরপর ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’ নির্মাণ করে প্রশংসা কুড়ান। টেলিভিশন নাটক, গান, কথাসাহিত্যেও আমজাদ হোসেন গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এমএবি/এমকেএইচ

আরও পড়ুন