ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বীরাঙ্গনা মায়ের গল্প শুনে কাঁদলেন শিমু

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

ষাটোর্ধ্ব বীরাঙ্গনা-মুক্তিযোদ্ধা নারী এখন স্মৃতির অতলে ডুবে আছেন। শুধুমাত্র মাকে দেখার জন্য প্রতি বছর বিদেশ থেকে বাংলাদেশে আসে তার কন্যা মেম সাহেব।

বয়স্কা মায়ের এক বান্ধবীর কাছ থেকে এই মেম সাহেব মায়ের স্মৃতি শক্তি হারিয়ে যাওয়ার আগের গল্প জেনে অবাক হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। দেশের জন্য একজন নারীর ত্যাগ তিতিক্ষার গল্প এবং অবশেষে জাতীয় পতাকা হাতে পেয়ে তার কানে বাজে ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি...’।

বিজয় দিবসে নতুন প্রজন্মের উত্তরসূরিদের কাছ থেকে শ্রদ্ধাঞ্জলি ফুলের মালা হাতে নিয়ে জাতীয় পতাকার রাজটিকা মাথায় বেঁধে এই মুক্তিযোদ্ধা নারী কান্নায় ভেঙ্গে পড়েন। খুঁজে পান স্মৃতিশক্তি।

এমনই এক গল্পে নির্মিত হয়েছে নাটক ‘জয়তু’। এই নাটকে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেত্রী সুমাইয়া শিমু। তিনিই নিজের মেয়ের চরিত্রেও হাজির হবেন এখানে। গল্পের প্রয়োজনে এই অভিনেত্রী একাই তিনটি ভিন্ন ভিন্ন চরিত্রে হাজির হয়েছেন। বীরাঙ্গনা শিমুর বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা।

নাট্যকার জহির করিমের রচনা চিত্রনাট্যে ‘জয়তু’ নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা সীমান্ত সজল। তিনি জানান, আগামীকাল ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে রাত ৯টায় এস এ টিভিতে প্রচার হবে নাটকটি।

এই নাটকে আরও অভিনয় করেছেন ইশরাত চৈতি রায়, দীপক কর্মকার, শিখা কর্মকার প্রমুখ।

জয়তু নাটকটির নির্বাহী প্রযোজক শাহ আলম সিকদার, প্রধান সহকারী পরিচালক দেবব্রত রায়, সিনেমাটোগ্রাফি ফরহাদ হোসেন, সম্পাদনা, টাইটেল ও আবহ সংগীত করেছেন মোহাম্মদ নূর উদ্দিন।

এলএ/আরআইপি

আরও পড়ুন