ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

রাজনৈতিক সিনেমার জন্য ৪৭ হল, শিশুতোষের জন্য ২টি

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৩:০৮ পিএম, ৩০ নভেম্বর ২০১৮

আজ ৩০ নভেম্বর সারা দেশে মুক্তি পেয়েছে ‘দহন’ ও ‘পাঠশালা’ নামের দুটি সিনেমা। এরমধ্যে ‘দহন’ সিনেমাটি নির্মিত হয়েছে রাজনৈতিক প্রেক্ষাপটে ও ‘পাঠশালা’ সিনেমাটি শিশুতোষ। রায়হান রাফীর পরিচালিত ‘দহন’ মুক্তি পেয়েছে ৪৭টি সিনেমা হলে।

অন্যদিকে ফয়সাল রদ্দি ও আসিফ ইসলামের যৌথ পরিচালনায় ‘পাঠশালা’ মুক্তি পেয়েছে মাত্র দুটিতে, রাজধানীর স্টার সিনেপ্লেক্স আর ব্লকবাস্টার সিনেমাসে। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘দহন’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পূজা, জাকিয়া বারী মম, ফজলুর রহমান বাবু, তারিক আনাম খান, শিমুল খান প্রমুখ।

‘দহন’ ছবিতে সিয়াম একজন নেশাগ্রস্ত যুবকের চরিত্রে অভিনয় করছেন। আর পূজা অভিনয় করছেন গার্মেন্ট কন্যার চরিত্রে। সাংবাদিক হিসেবে আছেন জাকিয়া বারী মম। সন্ত্রাস ও মাদকবিরোধী কাহিনি নিয়ে ছবিটির গল্প।

এদিকে শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’য় দেখা যাবে ১০ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের এক অদম্য গল্প। দেশে মুক্তির আগে জার্মানি, কানাডা ও ভারতের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়ে প্রশংসা পেয়েছে ছবিটি। ছবিটির স্লোগান, ‘সব মানিকের জন্য স্কুল চাই।’

রেডমার্ক প্রোডাকশনসের প্রযোজনায় ‘পাঠশালা’র প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন হাবিব আরিন্দা ও ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম প্রমুখ।

এমএবি/এমএস

আরও পড়ুন