ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

যে সিনেমার হাত ধরে এক হচ্ছে চলচ্চিত্র পরিবার ও জাজ

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২১ নভেম্বর ২০১৮

চলচ্চিত্রের ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’ ও চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মধ্যে দ্বন্দ্ব চলছে অনেক দিন থেকেই। চলচ্চিত্র পরিবারের অনেক আন্দোলন সরাসরি গিয়েছে জাজের বিপক্ষে। তবে এসবই ছিলো ঢাকাই সিনেমার উন্নয়নের সার্থে। শোনা যাচ্ছে একটি সিনেমার মুক্তিকে ঘিরে চলচ্চিত্র পরিবার ও চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সম্পর্ক জোড়া লাগছে!

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিএফডিসিতে বড় পরিসরে ‘দহন’ সিনেমার ট্রেইলার প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করেছে জাজ মাল্টিমিডিয়া। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক বরেণ্য চিত্র নায়ক ফারুক। এছাড়াও সেখানে চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ চলচ্চিত্রাঙ্গনের সকল সংগঠনের নেতা ও সদস্যরা উপস্থিত থাকবেন বলে জানা যায়।

বিএফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্স চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘কারো সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। আমরা চলচ্চিত্রাঙ্গণের প্রতিটা সংগঠনকেই আমাদের ‘দহন’ সিনেমার অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছি। সব চেয়ে বড় ব্যপারটি হলো আমরা সবাই বাংলাদেশের সিনেমাকেি এগিয়ে নেওয়ার জন্যই কাজ করছি।’

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানও বললেন বলেন, ‘আমরাও চাই সবাই একসঙ্গে কাজ করতে। কারো সঙ্গে আমাদের বিরোধ নেই। তবে জাজের অনুষ্ঠানে যাওয়া না যাওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ফারুক ভাইর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব। আমরা সেখানে গেলে অবশ্যই সবাইকে নিয়ে যাব। ’

এর আগে ‘বাদশা’ ও ‘নবাব’ নামে দুটি যৌথ প্রযোজনার সিনেমা মুক্তি না দেয়ার জন্য আন্দোলনে নেমেছিল চলচ্চিত্রের ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’। এ নিয়ে রাজপথে মিছিল, সেন্সর বোর্ডের সামনে অবস্থান ধর্মঘটও করে তারা। এরপর চলচ্চিত্রাঙ্গন দুই ভাগে বিভক্ত হয়ে যায়।

তবে অনেকেই এই খবরটিকে বাংলা সিনেমার জন্য অতি আনন্দের বলে মনে করছেন। সবাই মিলেমিশে এক হয়ে আবারও জমিয়ে তুলবেন ইন্ডাস্ট্রি এমনটাই প্রত্যাশা সবার। কেউ কেউ দাবি করছেন, নিজেদের প্রয়োজনেই হয়তো চলচ্চিত্র পরিবারকে কাছে টানতে চাইছে জাজ।

আইএন/এমএবি/পিআর

আরও পড়ুন