ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৯ অক্টোবর ২০১৮

কিংবদন্তি সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টার দিকে রাজধানীর মগবাজারের কাজী অফিস গলির মসজিদের সামনে এই জানাজা হয়। এর আগে এই গলিতে আইয়ুব বাচ্চুর যে স্টুডিও ছিল সেই ভবনের সামনে তার মরদেহ রাখা হয়। আইয়ুব বাচ্চুর মরদেহ দেখতে ছুটে আসেন কাউন্সিলরসহ স্থানীয় বিভিন্ন বয়সের নারী-পুরুষ। অনেককেই গুমরে গুমরে কাঁদতে দেখা যায়।

আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজায় রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মঈনুল হোসেন, নাট্যকার সালাহউদ্দিন লাভলু, মিডিয়া ব্যক্তিত্ব আব্দুর নূর তুষার, বিএনপি নেতা বজলুল করিম চৌধুরী আবেদসহ অনেকে অংশ নেন।

তৃতীয় নামাজে জানাজার জন্য আইয়ুব বাচ্চুর মরদেহ তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের ভবনে নিয়ে যাওয়া হয়েছে। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে। সেখান থেকে চট্টগ্রামে নেয়া হবে তার মরদেহ।

অস্ট্রেলিয়া ও কানাডা থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন আইয়ুব বাচ্চুর মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব ও ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব। তারা এলে চট্টগ্রামে শনিবার মায়ের কবরের পাশে তার মরদেহের দাফন করা হবে।

মগবাজার এলাকার বাসিন্দা বজলুল করিম চৌধুরী আবেদ জাগো নিউজকে বলেন, ‘বাচ্চু ভাই এই মহল্লায় প্রায় ২০-২৫ বছর ধরে বসবাস করছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি জান্নাতবাসী হোন এটাই আমাদের প্রার্থনা।’

এর আগে শুক্রবার বাদ জুমা দুপুর ২টায় জাতীয় ঈদগাহ ময়দানে আইয়ুব বাচ্চুর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এই জানাজায় অংশ নেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতাকর্মীরা। এ ছাড়া তার ভক্ত অনুরাগী, সহশিল্পী, চলচ্চিত্র অঙ্গনের গুণীজনরা শেষ শ্রদ্ধা জানানো শেষে জানাজায় অংশ নেনে। ভক্ত অনুরাগীদের অংশগ্রহণে জাতীয় ঈদগাহ ময়দানের প্রায় অর্ধেকটা পূর্ণ হয়ে যায়।

প্রথম জানাজার নামাজ শুরু হওয়ার আগে আইয়ুব বাচ্চুর ছোট ভাই জুয়েল সবার উদ্দেশে বলেন, আপনাদের প্রিয় আইয়ুব বাচ্চু সব সময় বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। সবাইকে নিজের বাবা-মাকে শ্রদ্ধা করতে বলতেন। এই প্রিয় মানুষ আর আমাদের মাঝে নেই। জীবনে চলার পথে ইচ্ছায়-অনিচ্ছায় যদি আইয়ুব বাচ্চু কাউকে কষ্ট দিয়ে থাকেন তাহলে সবাই উনাকে মাফ করে দেবেন।

এর আগে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা ২৫ মিনিট থেকে শ্রদ্ধা জানানো হয় আইয়ুব বাচ্চুকে।

গতকাল বৃহস্পতিবার সকালে নিজ বাসায় অচেতন হয়ে পড়েন তিনি। এরপর স্কয়ার হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চুর এই মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।

কেএইচ/জেডএ/আরআইপি

আরও পড়ুন