ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

‘টেলিভিশনে অভিনয়ের মান পড়ে গেছে’

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৮ অক্টোবর ২০১৮

অপরাজিতা আঢ্য, বিভিন্ন চরিত্র নিয়ে জাগলিং করতে ভালোবাসেন কলকাতার এ অভিনেত্রী। তবে সিরিয়ালে এখন আর এ প্রিয় অভিনেত্রীকে দেখতে পাচ্ছেন না দর্শকরা। চলতি বছর মুক্তি পাওয়ার অপেক্ষায় দশটি ছবির প্রোমোশন নিয়ে বেজায় ব্যস্ত তিনি। এ ব্যস্ত সময়ের মাঝে এইসময়ে একটি সাক্ষাতকার দিয়েছেন তিনি। সেখানে সিনেমা সিরিয়াল থেকে শুরু করে ব্যক্তিগত অভিমতসহ বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

সিরিয়ালের চেনা ছক ছেড়ে অপরাজিতা এবার বড় পর্দার টকিং পয়েন্ট, একটু বেশি সময় লাগল কি?
অপরাজিতা : যখন থেকে সিনেমা করছি তখন থেকে সিরিয়ালে আর সময় দিতে পারছি না। না হলে টেলিভিশন ছাড়ার কোনো ইচ্ছে নেই। এ বছর আমার ১০টা ছবির রিলিজ হচ্ছে। সে কারণে একদম সময় কম। তবে একেবারেই যে ছেড়ে দিয়েছি তা নয়। ‘রান্নাঘর’ করছি।

সিরিয়ালের বিষয়বস্তুতে কি একঘেঁয়েমি এসে যাচ্ছে?
অপরাজিতা : সিরিয়ালে পরীক্ষা নিরীক্ষা বহুদিন বন্ধ হয়ে গেছে। মানুষ টেলিভিশনে যে এক্সপেরিমেন্টাল কাজ দেখতে পেতেন সেটা বহুদিন নেই। টেলিভিশনে অভিনয়ের মান পড়ে গেছে। একটা সময় টেলিভিশনে বাঘের বাচ্চারা কাজ করতেন। সে রকম অভিনেতা অভিনেত্রী এখন আর নেই।

চিত্রনাট্য বাছাইয়ের ক্ষেত্রে কিসে গুরুত্ব দিয়ে থাকেন, বিষয়বস্তু নাকি চরিত্র?
অপরাজিতা : অবশ্যই চরিত্র। আমার চরিত্র কী বলতে চাইছে সেদিকে আমি গুরুত্ব বেশি দেই। ছোট হতে পারে কিন্তু তার গুরুত্ব কতখানি সেটাই আগে দেখি।

এখনকার ছবিতে কনটেন্ট কতটা গুরুত্বপূর্ণ?
অপরাজিতা : এখনকার ছবিতে কনটেন্ট প্রধান। কনটেন্ট হিরো আর স্ক্রিপ্ট হিরোইন। এ দুটো ভালো হলে ছবি ভালো হতে বাধ্য।

বাংলা সিনেমার ভবিষ্যৎ?
অপরাজিতা : বাংলা ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ পাল্টাচ্ছে। সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজ হচ্ছে। শর্ট ফিল্ম নিয়ে ভালো কাজ হচ্ছে। ছবির ঘরানায় পরিবর্তন আসছে। বাংলা সিনেমায় এখন যথেষ্ট ভালো কাজ হচ্ছে। এবার পূজায় যে কয়েকটা ট্রেলর মুক্তি পেয়েছে প্রত্যেকটাই মুগ্ধ করেছে।

নতুন প্রজন্ম কি কাজ করার সুযোগ কম পাচ্ছে নাকি শেখার ইচ্ছে নেই?
অপরাজিতা : এখনকার জেনরেশনের দুটো ভাগ রয়েছে। একদল ক্রিম জেনরেশন। যারা কাজ করতে চাইছে, শেখার আগ্রহ আছে এবং ভালো কাজও করছে। আবার বেশ কিছুজন আছে যারা সহজে নাম করতে চায়। সে সব কালেই ছিল। আসলে শীত এলে বোঝা যায় কটা পাতা গাছে টিকে গেল।

আরএস/জেআইএম

আরও পড়ুন