ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অভিনয়ে জিরো ক্যাটরিনা

প্রকাশিত: ০৮:০৯ এএম, ০৯ অক্টোবর ২০১৪

ক্যাটরিনা অভিনীত বেশিরভাগ ছবিই এখন পর্যন্ত ব্যবসা সফল। এমনকি বলিউডের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘ধূম-৩’-এর প্রধান নারী চরিত্রটিতেও তিনি অভিনয় করেছেন। বলিউডে এসেই নিজের আবেদনময়ী উপস্থাপনা ও পারফরমেন্সের মধ্য দিয়ে বিশ্বের অগণিত দর্শকের হৃদয় জয় করেন এ অভিনেত্রী। কিন্তু সে সময় থেকেই তার হিন্দি উচ্চারণে সমস্যা ছিল।

এ নিয়ে আলোচনা-সমালোচনাও কম হয়নি। তবে এবার কাটরিনার অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে। ক’দিন আগেই ঈদ ও পূজা উপলক্ষে মুক্তি পায় হৃতিক-কাটরিনা অভিনীত নতুন ছবি ‘ব্যাং ব্যাং’। এ ছবিটি চারদিনেই ব্যবসা সফলতায় ১৫০ কোটির ঘর অতিক্রম করেছে। তাই সেদিক থেকে আবারও সফল কাটরিনা।

তিনি এখানে একাধিক গানে পারফরম করেছেন। কিন্তু সমালোচকরা বলছেন, পুরো ছবিটিকেই টেনে নিয়ে গেছেন হৃতিক একাই, যেমনটা আমির ‘ধূম-৩’-কে টেনে নিয়েছিলেন। এখানে কাটরিনাকে রাখার জন্য রাখা হয়েছে। শুধু তাই নয়, বলিউডের অনেক পরিচালক ও অভিনয়শিল্পীও কাটরিনার অভিনয় দক্ষতা নিয়ে কথা বলেছেন সরাসরি।

কেউ আবার ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ক্যাটরিনা অভিনয় নিয়ে প্রশ্ন তুলেছেন। গুণী পরিচালক মধুর ভান্ডারকার তার টুইটার পোস্টে লিখেছেন, ‘ব্যাং ব্যাং’ নিঃসন্দেহে একটি ভাল ছবি। অনেক এক্সাইটমেন্ট রয়েছে ছবিতে। হৃতিক বরাবরের মতো দুর্দান্ত পারফর্ম করেছেন।ক্যাটরিনা ডাল। অভিনয়ে জিরো। আরও ভাল করে অভিনয় শেখা উচিত তার।

মধুর ভান্ডারকারের এই পোস্টের পর আরও ক’জন তারকা ক্যাটরিনার অভিনয় নিয়ে কথা বলেছেন। ‘এক হাসিনা থি খ্যাত’ অভিনেত্রী কিশার মারচেন্ট টুইটারে লিখেছেন, কাটরিনা অভিনয়ের কিছুই জানেন না। তার উচিত আইটেম নাম্বার করা। ‘ব্যাং ব্যাং’ দেখে আমার এটাই মনে হয়েছে। এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী নিলম তার টুইটারে লিখেছেন, ‘ব্যাং ব্যাং’ আর হৃতিক দুর্দান্ত। কাটরিনা সুপার ডাল। এরকম করেই আরও ক’জন পরিচালক ও অভিনয় শিল্পীসহ সাধারণ অনেক দর্শকও ‘ব্যাং ব্যাং’-এ কাটরিনার অভিনয় দুর্বলতার কথা লিখেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কাটরিনার পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।