ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

নাট্য নির্মাতাদের নির্বাচনে কে কত ভোট পেলেন?

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮

প্রকাশ হয়েছে নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স গিল্ডের নির্বাচনের ফলাফল। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি)-এর পরিচালক সমিতি কক্ষে গতকাল শুক্রবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪৯০ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৪৫৬। কাটছেঁড়া বাদ দিয়ে ভোট গণনা করে তার ফল প্রকাশ হয়েছে আজ শনিবার দুপুর ৩টায়।

২০১৮-২০২০ মেয়াদের এ নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন নির্মাতা সালাহউদ্দিন লাভলু এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হলেন এস এ হক অলিক।

সভাপতি পদে লাভলু ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হলেন। তার কাছে পরাজিত হয়েছে সৈয়দ আওলাদ ১৭৩ ভোট পেয়ে। তিনটি সহ-সভাপতি পদে ২৬৯ ভোট পেয়ে প্রথম জয়ী হয়েছেন কচি খন্দকার, ২৩৬ ভোট পেয়ে দ্বিতীয় জয়ী হয়েছেন শহীদ রায়হান এবং তৃতীয় জয়ী হিসেবে বদরুল আনাম সৌদ পেয়ছেন ২০৫ ভোট। পরাজিতদের মধ্যে অ্যালবার্ট খান ১৬০, জামালউদ্দীন জামাল ৪১, চয়নিকা চৌধুরী ২০১, ও সকাল আহমেদ পেয়েছেন ১৯০ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয়ী এস এ হক অলিক পেয়েছেন ২০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোস্তফা কামাল রাজ। তিনি পেয়েছেন ১৭৯ ভোট। আর এস এম কামরুজ্জামান সাগরের পক্ষে ৫১ জন রায় দিয়েছেন।

২টি যুগ্ম সাধারণ পদে ৩১৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন হৃদি হক। ২০১ ভোট পেয়ে তার সঙ্গে দ্বিতীয় হিসেবে নির্বাচিত হয়েছেন ফরিদুল হাসান। পরাজিতদের মধ্যে নোমান রবিন পেয়েছেন ১৮৯ ও হামেদ হাসান নোমান পেয়েছেন ১৬৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ২৪৯ ভোট পেয়ে জয়ী তুহিন হোসেন। তার দুই প্রতিদ্বন্দ্বী দীন মোহাম্মদ মন্টু পেয়েছেন ১৪৪ ভোট ও রিয়াজুল রিজু পেয়েছেন ৭০ ভোট।

২৪৬ ভোট পেয়ে অর্থ সম্পাদক হয়েছেন মো. সাজ্জাদ হোসেন সনি। ১৯১ ভোট পেয়ে পরাজিত হলেন ফিরোজ খান। প্রচার সম্পাদক পদে রাকিবুল হাসান চৌধুরী (পিকলু চৌধুরী) নির্বাচিত হয়েছেন ২৬৮ ভোট পেয়ে। পরাজিত ফয়েজ আহমেদ রেজা পেলেন ১৩০ ভোট।

১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে ৩১৮ ভোট পেয়ে প্রথম জয়ী নির্বাচিত হয়েছেন গাজী রাকায়েত। ২৮২ ভোটে রাশেদা আক্তার লাজুক ২য়, ২৬১ ভোটে শিহাব শাহীন ৩য়, ২৪৫ ভোটে প্রীতি দত্ত ৪র্থ, ২০৮ ভোটে ফেরারী অমিত ৫ম, ১৮৩ ভোটে মারুফ মিঠু ৬ষ্ঠ, ১৮২ ভোটে শেখ রুনা ৭ম, ১৭৬ ভোটে সহিদ-উন-নবী ৮ম, ১৭৫ ভোটে সাজ্জাদ সুমন ৯ম এবং ১৭৪ ভোটে ১০ম সদস্য নির্বাচিত হয়েছেন মাহমুদ দিদার।

পরাজিতদের মধ্যে এস এম মাসুদ করিম ৬১, সাইফ উদ্দিন আহমেদ ১৩৭, এম এইচ এম মোনতাসির রিপন ৬৯, তারেক মোহাম্মদ হাসান ১১৪, শৌর্য দীপ্ত সূর্য ১১৯, ইকরাম পারওয়াইজ ৭৫, মো. মনিরুজ্জামান চৌধুরী ৬৮, সাইফ চন্দন ১৪০, মো. সাইদুর রহমান আরিফ ১১৩, মুক্তি মাহমুদ ১১৪, সাখাওয়াত মানিক ১৪৮, শাহজাদা মামুন ১৩৮, জহির খান ৮২, কাজী সোহাগ ১৪৮, আহসান হাবীব শাকিল ১২৫, আরিফ এ আহনাফ ১৬০, রাজু আলীম ১৩৮, যোশেফ মার্শেল গোমেজ ১০১, মোস্তাফিজুর রহমান ৮২ ভোট পেয়েছেন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও নির্মাতা কাওসার চৌধুরী। আপিল বিভাগের চেয়ারম্যান ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

এই কমিটির সদস্য হিসেবে ছিলেন নাট্যজন আবুল হায়াত ও সাইদুল আনাম টুটুল।

এলএ

আরও পড়ুন