ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বটতলার ১০ বছর পূর্তিতে শিশুতোষ নাটক ‘বন্যথেরিয়াম’

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৬ পিএম, ৩০ আগস্ট ২০১৮

গেল ২৭ আগস্ট প্রতিষ্ঠার ১০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম নাট্য সংগঠন ‘বটতলা’। আগামী ১ সেপ্টেম্বর, শনিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হবে বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান। এদিন বটতলার প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে থাকবে- গান, ছবি, আড্ডা, বছরব্যাপী দশক উদযাপনসূচী ও সুকুমার রায়ের ‘হেসোরাম হুঁশিয়ার এর ডায়েরী’ অবলম্বনে ইভান রিয়াজের নির্দেশনায় নাটক ‘বন্যথেরিয়াম’।

এছাড়া এই দিন‘বটতলা নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক ২০১৮’প্রদান করা হবে। দলটির একজন নিষ্ঠাবান কর্মী এই পদক পাবার জন্য নির্বাচিত হবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পঞ্চাশ দশকের ঢাকার মঞ্চাভিনেত্রী মার্থা রিতা গোমেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা, আজাদ আবুল কালাম ও মোহাম্মদ বারী।

বটতলার প্রধান মোহাম্মদ আলী হায়দার বলেন, ‘দেখতে দেখতে ১০ বছর পার করেছে বটতলা। সময়টা কিন্তু সহজ ছিল না মোটেও। পথে পথে দমন-পীড়ন আর কটু বক্তব্য শুনে কেটেছে বহু মাস-বছর। প্রতিদিন নতুন পরীক্ষা, নতুন দুঃসাহস আর নতুন দুর্নাম। এই ১০ বছরে বটতলা কী অর্জন করেছে তার টোকা নিলে অনেক কিছুই খুঁজে পাওয়া যাবে হয়তো। তবে আমাদের কাছে সবচেয়ে বড় অর্জন - দর্শকদের অকুণ্ঠ ভালোবাসা।’

এমএবি/এলএ/পিআর

আরও পড়ুন