ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলচ্চিত্রে আসছে মাসুদ রানা সিরিজ, নায়ক হচ্ছেন কে?

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৬ পিএম, ২৯ জুলাই ২০১৮

বাংলা সাহিত্যে জনপ্রিয় এক চরিত্রের নাম মাসুদ রানা। কৈশোরে এই চরিত্র রোমাঞ্চ দেয়নি সাহিত্য প্রিয় এমন পাঠক খুবই কম। দেশে-বিদেশে মৃত্যুকে চ্যালেঞ্জ করে নানারকম অভিযানে নেমে পড়েন এই গোয়েন্দা। ভেদ করেন রহস্য, দমন করেন ভয়ংকর সব অপরাধীদের।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘বাংলার জেমস বন্ড’খ্যাত সেই চরিত্রটিকে দেখা গিয়েছিলো সিনেমার রুপালি পর্দাতেও। অভিনেতা সোহেল রানা মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে ‘মাসুদ রানা’ নামের চলচ্চিত্র তৈরি করেন। ছবিটি মুক্তি পায় ১৯৭৪ সালে। এরপর আর কেউ সেমুখো হননি।

তবে মাসুদ রানার ভক্তদের জন্য সুখবর হলো, আবার চলচ্চিত্রের রঙিন পর্দায় দেখা যাবে মিলবে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের দুর্দান্ত দুঃসাহসী এই গোয়েন্দার। জাজ মাল্টিমিডিয়া থেকে আগামী ৫ বছরে নির্মিত হবে মাসুদ রানা সিরিজের তিনটি চলচ্চিত্র। এই তথ্য নিশ্চিত করেছেন জাজের কর্ণধার আব্দুল আজিজ।

তিনি বলেন, ‘কাজীদা (কাজী আনোয়ার হোসেন) কাউকে মাসুদ রানা বানানোর জন্য অনুমতি দেন না। কারণ কেউ নাকি ঠিক মত রানাকে উপস্থাপন করতে পারবে না। জাজও পথচলার শুরুতেই একটা বইয়ের কপিরাইটের জন্য যোগাযোগ করেছিলো। উনি রাজি হননি তখন। তবে শুভ সংবাদ হলো, এখন কাজীদা জাজের উপর আস্থা রেখেছেন। উনার বিশ্বাস জাজ ঠিকমত মাসুদ রানা বানাতে পারবে। এই জন্য প্রথমে উনার ৩টি বইয়ের রাইট দিয়েছেন ৫ বছরের জন্য। পর্যায়ক্রমে বানানো হবে ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ ও ‘স্বর্ণমৃগ’ অবলম্বনে তিনটি চলচ্চিত্র। শিগগিরই এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

তিনি জানালেন, এরইমধ্যে মাসুদ রানা নিয়ে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি জাজের মাসুদ রানা নিয়ে আয়োজনটিতে যুক্ত হয়েছে ইউনিলিভার। এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জাজ ও ইউনিলিভারের মধ্যে চুক্তি সাক্ষর হয়েছে।

তবে কে হবেন পর্দার মাসুদ রানা? সেই প্রশ্নের জবাবে আব্দুল আজিজ বলেন, ‘এই বিষয়টি এখনো নিশ্চিত নয়। যাকে নেবো, তাকে আগামী ৩টি মাসুদ রানা সিরিজের জন্যই নেওয়া হবে। পাঁচ বছরের চুক্তি করা হবে সেই নায়কের সঙ্গে। মাসুদ রানার সঙ্গে মানানসই এমন কোনো নায়ককেই দেখা যাবে। দর্শকের জন্য চমক নিয়েই হাজির হবেন মাসুদ রানা।’

দেশের জনপ্রিয় এই প্রযোজক আরও জানালেন, মাসুদ রানা মুক্তি দেওয়া হবে বিভিন্ন ভাষায়, বিভিন্ন দেশে একই দিনে।

এলএ/আরআইপি

আরও পড়ুন