ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সোনালি বেন্দ্রের ক্যান্সার কতটা বিপজ্জনক?

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৬ জুলাই ২০১৮

দুরারোগ্য ক্যান্সারে ভুগছেন বলিউডের অভিনেত্রী সোনালি বেন্দ্রে। ইরফানের জটিল রোগের সংবাদের পর বলিউডে এমন আরও একটি সংবাদে মনক্ষুণ্ন ভক্তরা। স্বাভাবিকভাবেই সোনালির ভক্তরা জানতে আগ্রহী ঠিক কী ধরনের ক্যান্সারে আক্রান্ত সোনালির? কতটা বিপজ্জনক তার শারীরিক অবস্থা?

এদিকে সোনালি নিজের টুইটে জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি আর অবহেলা করবেন না। অবহেলা করার সময়ও নেই। টুইটে তিনি লিখেছেন, তড়িঘড়ি লড়াই ছাড়া কোনো উপায় নেই। আমি তাই আপাতত নিউইয়র্কে। পাশে রয়েছে পরিবার।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়েছে, মেটাস্ট্যাটিক ক্যান্সারে ভুগছেন সোনালি। বর্তমান স্টেজে শরীরের যে জায়গায় ক্যান্সার ছড়িয়েছে সেখান থেকে রক্ত ও লসিকার মাধ্যমে ক্যান্সার নানা জায়গায় ছড়াতে থাকে। শরীরের বিভিন্ন অংশে তা টিউমারের আকার ধারণ করে।

যেকোনো ক্যান্সারই মেটাস্ট্যাটিক ক্যান্সারের আকার ধারণ করে চতুর্থ স্তরে এসে। মেটাস্ট্যাটিক স্তরে ক্যান্সার পৌঁছে যাওয়ার অর্থ হলো- মারাত্মক আকার ধারণ করা। মৃত্যুও হতে পারে রোগীর।

অনেক ক্ষেত্রেই মেটাস্ট্যাটিক ক্যান্সার ভালো হয় না, যেমন কারও যদি মেটাস্ট্যাটিক লাং ক্যান্সার ধরা পড়ে তার পাঁচ বছর বেঁচে থাকার সম্ভাবনা পাঁচ শতাংশ। ডাক্তারদের এক্ষেত্রে মূল লক্ষ্য থাকে ক্যান্সার সেলের বৃদ্ধির হার কমানো। তবে সোনালির আত্মীয় ও বন্ধুরা আশাবাদী। তারা বলছেন, ৪৩ বছরের এ অভিনেত্রী জীবনযুদ্ধে শেষ হাসি হাসবেন।

আরএস/এমএস

আরও পড়ুন