ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অঙ্গীকার নাট্যদলের এক তারা

প্রকাশিত: ১০:৩৬ এএম, ০৪ আগস্ট ২০১৫

নতুন নাটক নিয়ে মঞ্চে আসছে অঙ্গীকার নাট্যদল। ‘এক তারা’ নামে তাদের এই নতুন নাটক মঞ্চায়ন উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

জানা গেছে, সভায় উপস্থিত থাকবেন আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাট্যকার নির্দেশক নাসির উদ্দিন ইউসুফ। এছাড়াও উপস্থিত থাকবেন নাট্যকার নাট্য-নির্দেশক মান্নান হীরা ও গোলাম সারোয়ার। গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতি মন্ডলির সদস্য ঝুনা চৌধুরী, সাধারণ সম্পাদক আকতারুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক আহম্মেদ গিয়াস।

নাটকটির রচনায় আছেন ভারতের সুমনা কাঞ্জিলাল। এটির নির্দেশনা দিয়েছেন রাজীব রেজা। নাটকটি ভারতের বিভিন্ন মঞ্চে ১৯ বারের মত প্রদর্শিত হয়েছে। বাংলাদেশে হচ্ছে প্রথমবারের মতো।

নাটকের কাহিনী গড়ে উঠেছে আজ থেকে প্রায় একশ বছর আগে তারাময়ী নামে নাটকের এক সুবিধা বঞ্চিত নারীর জীবন চরিত্রকে কেন্দ্র করে। যাতে তার শৈশবে আলোর মাঝে বেড়ে উঠা আর যৌবনে অন্ধকারে পা বাড়ানো। তার উপর শারিরীক মানসিক নির্যাতন তার চাওয়া পাওয়া প্রেম এবং তাকে নিয়ে সমাজের বিভিন্ন শ্রেনীর মানুষের ভাবনাকে কেন্দ্র করে।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মনিরা, রাজীব রেজা, শ্রাবনী, সঞ্চিতা, কবির, মুক্তা, রাইমা, রুপক, সাইফ, আপন হৃদয় সবুজ ও আলভী। আলোক নিয়ন্ত্রণ করবেন সরফারাজ। সংগীত পরিচালনায় বাবু। কোরিওগ্রাফি করবেন শামীমা আক্তার মুক্তা।

এলএ/এমআরআই