ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

তাজিন আহমেদের নামে কোরআন খতম দিলেন দীপা খন্দকার

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩২ পিএম, ৩০ জুন ২০১৮

মানুষ মরণশীল। পৃথিবীর প্রতিটি প্রাণিকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হয়। এটাই মানুষের নিয়তি। কেউ আগে, কেউ বা পরে, চলে যেতে হয় সবাইকে। তেমনি নিরবে-নিভৃতে অভিমানী এক জীবন কাটিয়ে না ফেরার দেশে চলে গেছেন অভিনেত্রী তাজিন আহমেদ।

জীবনের শেষদিনগুলোতে তাজিনের একাকীত্বের দিন যাপনের গল্প ছুঁয়ে গেছে তার অনুরাগীদের মন। তার সহকর্মীরাও প্রকাশ করেছেন সমবেদনা। অনেকে তাজিনের মতো চমৎকার মনের একজন মানুষের শেষ জীবনের জন্য আফসোস করেছেন।

সময় দ্রুত বহমান। দেখতে দেখতে তাজিন আহমেদের মৃত্যুর ৪০দিন পূর্ণ হলো আজ ৩০ জুন। এই অভিনেত্রীর চলে যাওয়ার ক্ষত মুছে গেছে প্রায়। শোক কাটিয়ে উঠেছে শোবিজ ও তাজিনের সহকর্মী, পরিচিত-পরিবারের লোকজন। হয়তো কেবল তার মায়ের মনেই তিনি থেকে যাবেন প্রতিটি দিনের উদয় ও অস্তে।

তবে কিছু সম্পর্ক থাকে যেখানে রক্তের টান না থাকলেও হৃদয় ও আত্মার বাঁধনে আবদ্ধ থাকতে হয়। তেমনি সম্পর্কই বুঝি ছিলো তাজিন আহমেদের সঙ্গে আরেক অভিনেত্রী দীপা খন্দকারের। শোকের কান্না ভুলে সবাই যখন স্বাভাবিক জীবনের ব্যস্ততায় তাজিনকে স্মৃতির অতলে হারিয়ে ফেলছেন তখনও দীপা তাকে স্মরণ করেছেন কোরআন তেলাওয়াতে। তাজিন আহমেদের আত্মার শান্তি কামনায় কোরান খতম দিয়েছেন দীপা খন্দকার।

আজ শনিবার (৩০ জুন) ফেসবুকে এক স্ট্যাটাসে সে কথা জানালেন দীপা। তিনি লিখেছেন, ‘তাজিন আপু চলে যাবার আজ ৪০ দিন। কথায় আছে মৃত ব্যক্তির আত্মা ৪০ দিন পৃথিবীতে থাকে। প্রত্যেক রোজায় আমি কোরআন খতম দেই। তারিন (অভিনেত্রী তারিন) আপুকে বলেছিলাম এবারের খতমটা তাজিন আপুর নামে দিব। রোজায় প্রচণ্ড ব্যস্ত থাকায় ২০ পারা পরতে পেরেছিলাম। আজ বাকিটা শেষ করতে পেরে খুব ভালো লাগছে। আমি ক্ষুদ্র একজন মানুষ খুব বেশি কিছু করার সামর্থ আমার নাই। তোমার আত্মা পৃথিবীতে থাকা অবস্থায় অন্তত এতুটুকু করতে পেরে অনেক ভালো লাগছে। ভাল থেকো তাজিন আপু।’

সেই পোস্টে মন্তব্য করছেন অনেকেই। তারা তাজিন ও দীপা দুজনের জন্যই প্রার্থনা ও শুভকামনা জানাচ্ছেন। তারিন লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ... আল্লাহ তোর খতম কবুল করুন, তাজিনের আত্মাকে জান্নাতবাসী করুন। তুই অনেক বড় মনের একজন মানুষ দীপা। তুই যেটা করেছিস এটাই একজন প্রকৃত মানুষের কাজ। যা আমরা অনেকেই করি না, তা হচ্ছে দোয়া। আল্লাহ যেন তোকে ও তোর পরিবারকে ভালো রাখে।’

প্রসঙ্গত, গেল ২২ মে দুপুর ১২টায় তাজিন আহমেদের হার্ট অ্যাটাক হয়। তাকে হাসপাতালে নিয়ে যান এক মেকাপ আর্টিস্ট। তাজিনের সঙ্গেই উত্তরার বাসায় থাকতেন তিনি। উত্তরার রিজেন্ট হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। এরপর বিকেল ৪টা ৩৫ মিনিটে মারা যান এই অভিনেত্রী। তার বয়স হয়েছিল ৪৩ বছর।

এলএ/আরআইপি

আরও পড়ুন