ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

৮ম সার্ক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে হালদা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০২:২৪ পিএম, ০৯ মে ২০১৮

আগামী ২২-২৭ মে, ২০১৮ শ্রীলংকার রাজধানী কলোম্বতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৮ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৮। ছয় দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবের তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশের চলচ্চিত্রগুলো।

সেখানে বাংলাদেশ থেকে ৩টি পূর্ণদৈর্ঘ্য ও ২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। কলোম্বতে অবস্থিত সার্ক কালচারাল সেন্টারের ডকুমেন্টেশন অফিসার মাহিন্দা সুমনসেরা বাংলাদেশ থেকে মনোনিত চলচ্চিত্রগুলোর বিষয়ে তথ্য দিয়েছেন বাংলাদেশি চলচ্চিত্রসমূহ প্রদানে সহায়তা ও যোগাযোগ সমন্নয়ক মনজুরুল ইসলাম মেঘকে।

মনজুরুল ইসলাম মেঘ জানান, ‘এবারের সার্ক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা ফিচার বিভাগে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’। এছাড়াও থাকছে আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ চলচ্চিত্র। আর উৎসবের মাস্টার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আখি ও তার বন্ধুরা’।’

হালদা ছবির পরিচালক তৌকীর আহমেদ বলেন, ‘আমিও শুনেছি আমার ছবিটি সার্ক চলচ্চিত্র উৎসবে মূল প্রতিযোগিতা ফিচার বিভাগে প্রতিযোগিতা করবে। আশা করছি দারুণ অভিজ্ঞতা হবে।’

এছাড়াও শর্ট ফিল্ম বিভাগে প্রদর্শিত হবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

প্রসঙ্গত, গেল বছরে অনুষ্ঠিত ৭ম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদ পরিচালত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি সেরা চিত্রনাট্য পুরস্কার অর্জন করেছিল।

এলএ/পিআর

আরও পড়ুন