ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

পিতা আমির

প্রকাশিত: ০৫:১৯ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৪

ছোটরা আরও যত্নশীল, কর্মঠ ও একমুখী হোক-চান বলিউড তারকা আমির খান। সোমবার ভোপালে রাউন্ড স্কোয়্যার ইন্টারন্যাশনাল কনফারেন্স ২০১৪ তে যোগ দিতে এসে আমির খান বলেন, আমি চাই শিশুরা কর্মঠ হোক, তারা নিজেদের জীবন চুটিয়ে আনন্দ করে কাটাক। বরাবরই শিশুদের প্রতি আমিরের বাড়তি আবেগ রয়েছে। ছোটদের নিয়ে সিনেমা করেছেন। শিশু-সংক্রান্ত নানান সমস্যা যেমন বয়ঃসন্ধি-যৌনতা-ধর্ষণ নিয়ে নিজের প্রযোজিত অনুষ্ঠান ‘সত্যমেব জয়তে’তে সচেতনতা প্রচারও সেরেছেন আমির।

পাঁচটি মহাদেশের ২২টিরও বেশি দেশের পড়ুয়ারা রাউন্ড স্কোয়্যারে বৈঠকে অংশগ্রহণ করে। বৈঠক শেষে আমির খানকে প্রশ্ন করা হয়, জীবনে সবচেয়ে বেশি কোন গুণকে গুরুত্ব দেন আপনি? উত্তরে আমির বলেন, যত্নশীল হওয়াটাই জীবনে সবচেয়ে বেশি দরকার। প্রেম-পড়াশোনা-সবক্ষেত্রেই যত্নশীল হতে হবে। নিজের দেখা স্বপ্নকে কখনও অপূর্ণ ছাড়তে নেই। তিনি আরও বলেন, শিক্ষকদেরও পড়ুয়াদের জীবনে একটা বড় ভূমিকা ধাকে। তাদের শেখাতে হবে কী করে দলবদ্ধ হয়ে কাজ করতে হয়।

পাশাপাশি, অভিভাবকদের উদ্দেশে আমির বলেন, কখনও নিজের সন্তানের সঙ্গে অপরের সন্তানের তুলনা করবেন না। কারণ, সব শিশুই নিজের নিজের জায়গায় বিশেষ কিছু করে দেখানোর ক্ষমতা রাখে।