ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কলকাতায় নায়করাজ রাজ্জাক অ্যাওয়ার্ড পাচ্ছেন আলমগীর

মনিকা সাহা | কলকাতা | প্রকাশিত: ০৮:০৪ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

বাংলাদেশি সিনেমার কালপুরুষ তিনি। ছিলেন অঘোেষিত অভিভাবক। তার সম্মানে চিরকাল নত হয়ে থাকবে ঢাকাই সিনেমার আকাশ-বাতাস। গেল বছরের ২১ আগস্ট তিনি পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। চিরকাল তার বিরহে কাঁদবে এফডিসির ইট-কাট আর সবুজ ঘাসগুলো। তিনি আমাদের নায়করাজ, রাজ্জাক।

ঢাকার মতো কলকাতাতেও জনপ্রিয় ছিলেন রাজ্জাক। ‘বাবা কেন চাকর’, ‘অন্নদাতা’, ‘জন্মদাতা’র মতো চলচ্চিত্র দিয়ে তিনি মাতিয়ে ছিলেন সেখানকার দর্শকদেরও। কলকাতায় তিনি জন্মেছিলেন, সেখানে ছিলো তার অনেক কাছের মানুষও। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো সুপারস্টারের তাকে সম্মান করতেন।

এবার সমগ্র কলকাতার ইন্ডাস্ট্রিই এপারের নায়করাজকে সম্মান জানাতে নিয়েছে দারুণ এক উদ্যোগ। কলকাতা বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি) রাজ্জাকের নামে অ্যাওয়ার্ড চালু করতে যাচ্ছে। আর প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড পাচ্ছেন আরেকজন বাংলাদেশি। আর তিনি হচ্ছেন নায়ক আলমগীর।

বিএফটিসিসির সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী সোমবার বিকেলে অ্যাওয়ার্ড চালুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আয়োজক সংস্থার সম্পাদক বিপ্লব চক্রবর্তী জানান, 'নায়ক রাজ রাজ্জাক বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা। তিনি বেঁচে নেই ঠিক কিন্তু তার কর্ম-অভিনয় বেঁচে থাকবে হাজার বছর, যতদিন বাংলা চলচ্চিত্র বেঁচে থাকবে। এই বছর প্রয়াত রাজ্জাকের নামে প্রবর্তিত লাইফ টাইম অ্যাওয়ার্ড বাংলাদেশের আরেক শক্তিশালী অভিনেতা আলমগীরের হাতে তুলে দিচ্ছি'।

এদিকে এবার বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্সের দেওয়া হীরালাল সেন অ্যাওয়ার্ড পাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আর দেবকী কুমার বোস পুরস্কার পাচ্ছেন বুদ্ধদেব দাশগুপ্ত। এছাড়া শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রাইভেট লিমিটেডকেও পুরস্কার দেওয়া হচ্ছে।

এলএ

আরও পড়ুন