ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলচ্চিত্র দিবসের আয়োজনে সাজ আছে নেই তারকাদের ভিড়

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৩ এপ্রিল ২০১৮

চলচ্চিত্রের মানুষদের সবচেয়ে বড় উৎসবের দিনটি হলো জাতীয় চলচ্চিত্র দিবস। আজ মঙ্গলবার (৩ এপ্রিল) সেই কাঙ্খিত দিনে এফডিসিতে প্রবেশ করেই দেখা গেল সাজ সাজ রব। চারদিক সাজানো গুছানো। পোস্টার, ফেস্টুন, আলপনা, লাল গালিচা, প্রচুর দর্শক শুধু তারকাদের সমারহ নেই। সাধারণত এই উৎসবে দেখা যায় নতুন পুরোনো সব তারকাদের ভিড়।

হারিয়ে যাওয়া অনেক তারকাও এই দিনটিতে এক পাক ঘুরতে আসেন এফডিসিতে। এবার রিতিমতো তারকা শূণ্যতা দেখা যায়। মঙ্গলবার সকাল ১০টায় এফডিসি প্রাঙ্গণে চলচ্চিত্র দিবসের দুই পৃথক উদ্ধোধনী অনুষ্ঠান হয়েছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে প্রধান অথিতি করে জহির রায়হান কালার ল্যাবের সামনে এফডিসি কতৃপক্ষ আলাদা ভাবেই আয়োজন করে চলচ্চিত্র দিবসের। অন্যদিকে সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে মান্না ডিজিটালের সামনে চলচ্চিত্র পরিবার আলাদা ভাবে চলচ্চিত্র দিবসের আয়োজন করে।

জহির রায়হান ল্যাবের সামনে আয়োজিত অনুষ্ঠানে দেখা গেছে জাজ মাল্টি মিডিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ কিছু শিল্পীদের। এর মধ্যে ছিলেন নুসরাত ফারিয়া, পূজা চেরি, রোশান প্রমুখ। আরও উপস্থিত ছিলেন এফডিসির এমডি আমির হোসেন। জানা গেছে এখানে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করবেন বিটিভির তালিকা ভুক্ত কিছু শিল্পী ও নুসরাত ফারিয়া্, পূজা, রোশানরা।

অন্যদিকে চলচ্চিত্র পরিবার আয়োজিত উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, আলমগীর, সুজাতা, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নায়িকা পপি, নায়ক সাইমন প্রমুখ। এই অনুষ্ঠানের সভাপতি ছিলেন সৈয়দ হাসান ইমাম।

সকাল বেলা তারকা সমারহ কম থাকলে আশা করা যাচ্ছিল দুপুর হতে হতে অনেকেই আসবেন। কিন্তু বিকেল গড়িয়ে গেলেও তারকাদের তেমন একটা ভিড় দেখা যায়নি।

TAROKA-HOME1

এর মধ্যে সবাই জানেন, জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপনকে কেন্দ্র করে বিএফডিসি কর্তৃপক্ষ ও চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটির নেতাদের মধ্যে মতবিরোধের কারণে দুই ভাগে বিভক্ত হয়েই পালিত হচ্ছে চলচ্চিত্র দিবস।

প্রথমে সর্বসম্মতিক্রমে চলচ্চিত্রের কিংবদন্তি পুরুষ সৈয়দ হাসান ইমামকে এবারের উৎসব উদযাপনের জাতীয় কমিটির সভাপতি নির্বাচিত করা হয়। কিন্তু মঙ্গলবার (২৭ মার্চ) বিএফডিসির এমডি আমীর হোসেন মোবাইলে কল দিয়ে সৈয়দ হাসান ইমামকে এই পদে না থাকার জন্য সৈয়দ হাসান ইমামকে অনুরোধ করেন। কারণ হিসেবে তিনি ওপর মহলের আদেশ আছে বলে জানান।

এই খবর শুনেই চলচ্চিত্রের মানুষেরা ক্ষোভে ফেটে পড়েন। তারা সংবাদ সম্মেলন করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেনের (বিএফডিসি) এমডিকে নিয়ন্ত্রণ করা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ চান। সেখান থেকেই সূত্রপাত উৎসব নিয়ে বিভক্তির। পরে হাসান ইমামকে উৎসবের সভাপতি করলেও তিনি সেই অনুষ্ঠানে আর যোগ দেননি। চলচ্চিত্র পরিবার আয়োজিত উৎসবের সভাপতিত্ব করেছেন তিনি।

দুই ভাগে বিভক্ত হয়ে চলচ্চিত্র দিবস পালন করায় অনেকেই এই অনুষ্ঠানে যোগ দিতে আসেননি বলেই ধারণা পোষণ করছেন আগতরা।

এমএবি/এলএ/এমএস

আরও পড়ুন