ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

স্লোগানে গানে চলচ্চিত্র দিবস

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১০:১৭ এএম, ০৩ এপ্রিল ২০১৮

‘ঐতিহ্যের পথ ধরি, দেশীয় চলচ্চিত্র রক্ষা করি’ মনে প্রাণে এই স্লোগানকে ধারণ করেই আজ ৩ এপ্রিল চলচ্চিত্রের মানুষেরা জমকালো আয়োজনে পালন করছেন জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৮। রঙে রঙে সেজেছে পুরো এফডিসি প্রাঙ্গণ। চারদিকে ঝলমলে লাল-নীল আলো। নানা রঙের ব্যানার, ফেস্টুন, রাস্তাজুড়ে আলপনা। সুন্দর এই পরিবেশে আসলে প্রিয় সব চলচ্চিত্রের গানের লাইন মনে পড়ে যাওয়া স্বাভাবিক।

সোমবার সন্ধ্যার পর এফডিসি গিয়ে যা নজরে পড়লো তাতে করে বলায় যায় মঙ্গলবার (৩ এপ্রিল) চলচ্চিত্র দিবসে যারা এফডিসেতে আসবেন, তাদের গেয়ে উঠতেই হবে কিছু গান। বিশেষ করে এফডিসির শিল্পী সমিতির সামনে কিছু ফেস্টুন শোভা পাচ্ছে। যে ফেস্টুনগুলোতে লেখা চিরচেনা হৃদয়ে গেঁথে থাকা কতক গানের লাইন।

যেমন, ‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’, ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে’, ‘নীল আকাশের নীচে আমি রাস্তা চলেছি একা’, ‘আমার হাড় কালা করলাম রে আমার দেহ কালা করলাম রে’, ‘ও পাখি তোর যন্ত্রণা আর তো প্রাণে সয় না’, ‘হৈ হৈ রঙ্গিলা রঙ্গিলারে’ এর মতো অনেক গানের লাইন শোভা পাচ্ছে এই আয়োজনে।

চলচ্চিত্র রক্ষা করার পণ নিয়ে এমনই গানে গানে কাটুক চলচ্চিত্র দিবস। চলচ্চিত্র দিবসের এবারের ইভেন্টের দায়িত্ব পালন করছে রাউন্ড দ্য ক্লক লিমিটেড। স্পন্সর করছে রক্সি পেইন্ট, বিশ্ব রঙ ও রংধনু গ্রুপ।

এমএবি/এলএ/বিএ/এমবিআর/জেআইএম

আরও পড়ুন