ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

যে কারণে পেছালো বালিঘর ছবির শুটিং

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৯ মার্চ ২০১৮

কলকাতার নির্মাতা অরিন্দম শীল নির্মাণ করতে যাচ্ছেন যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘বালিঘর’। এতে বাংলাদেশ থেকে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, নওশাবা, আরিফিন শুভসহ আরও অনেকে। থাকবেন কলকাতার একঝাঁক তারকারাও।

বছরের শুরুতেই ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। সেখানে নির্মাতা জানিয়েছিলেন ২০ মার্চ থেকে কক্সবাজারে যৌথ প্রযোজনার ছবি ‘বালিঘর’র শুটিং শুরু হবে। কিন্তু পূর্ব নির্ধারিত তারিখে শুটিং শুরু করতে পারেননি এই ছবির নির্মাতা।

না, কোনো তারকার শিডিউল ফাঁসানো বা এ সংক্রান্ত কোনো জটিলতা নেই। জানা গেছে, বিদেশি শিল্পীদের শুটিংয়ে অংশ নেওয়ার ব্যাপারে দুই দেশের সরকারের অনুমতি নিতে আমলাতান্ত্রিক জটিলতার মুখে পড়েছে ‘বালিঘর’। কলকাতার শিল্পীরা এখনো শুটিংয়ের জন্য বাংলাদেশে এসে কাজ করার অনুমতি পাননি। তাই ২০ তারিখে শুটিং করা গেল না। তিশা এই সময়টাতে কাজ করেছেন তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়া’ ছবিতে।

আর ছবিটির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল ক্রিয়েশনস সূত্রে জানা গেছে, সব জটিলতা কাটিয়ে আগামী সেপ্টেম্বর মাসে ‘বালিঘর’ ছবির শুটিং শুরু হবে।

তারা আরও জানিয়েছে, ২৭ মার্চ যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি থেকে ‘বালিঘর’ ছবির চিত্রনাট্য নির্মাণের অনুমতি পেয়েছে। চিত্রনাট্যটি প্রিভিউ কমিটি থেকে অনুমতির বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সভাপতি ও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন। তবে রেজল্যুশন আকারে এখনো প্রকাশ করা হয়নি বলে জানান তিনি। আমির হোসেন বলেন, ‘মৌখিকভাবে আমরা অনুমতি দিয়েছি। লেখালেখির কাজ শেষ করে চিঠির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অনুমতি দিতে আরও খানিকটা সময় লাগবে।’

এলএ/আরআইপি

আরও পড়ুন