ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সুমন কল্যাণের কণ্ঠে দেশের গান ‘জন্মভূমি আমার’

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৩ মার্চ ২০১৮

‘তুমি জন্মভূমি আমার, হৃদয় ছোঁয়া বাংলাদেশ, তুমি শিশির ভেজা ফুল, তোমার তুলনার নেই যে শেষ’- এমনই মিষ্টি কথার একটি দেশ প্রেমের গান গেয়েছেন ছাতার করিগর খ্যাত কণ্ঠশিল্পী সুমন কল্যাণ।

গানটির কথা লিখেছেন সজল ঘোষ। সুর ও সংগীত আয়োজন করেছেন শিল্পী নিজেই। বৃহস্পতিবার কলের গান মাল্টি মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে গানটি।

সুমন কল্যাণ বলেন, এর আগেও অনেকগুলো দেশের গান গেয়েছি। কোনো একটি উপলক্ষ ধরে গান করতে আমার সব সময় ভালো লাগে। স্বাধীনতা দিবসকে সামনে রেখে নতুন একটি দেশের গান উপহার দিতে পেরে অনেক ভালো লাগছে। দেশের প্রতি গভীর মমত্ববোধ ও ভালোবাসা রেখেই গানটি করেছি। গানটির কথাগুলো অনেক ভালো লেগেছে। মনের মতো সুর ও সংগীতায়োজন করে গাওয়ার চেষ্টা করেছি গানটি। আশা করি সবার ভালো লাগবে।

গানটির গীতিকার সজল ঘোষ বলেন, আমরা সকলেই প্রাণ দিয়ে বাংলাদেশকে ভালোবাসি। মা, মাটি ও মাতৃভূমিকে অন্তরের অন্তঃস্থল থেকে আরেকটিবার গভীর শ্রদ্ধার সঙ্গে আবদ্ধ করার জন্যই মূলত গানটি লিখেছি। গানটির সুর ও সঙ্গীত এক কথায় অপূর্ব এবং চমৎকার। কণ্ঠশিল্পী সুমন কল্যাণের প্রাণবন্ত কণ্ঠ মাধুর্যরে শৈল্পিকতায় গানটি শ্রোতা-সমাজে সমাদৃত হবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস রাখি।

‘কলের গান’-এর ইউটিউব চ্যানেল ছাড়াও গ্রামীণফোন, টেলিটক, বাংলালিংক ও রবি অপারেটরের ওয়েলকাম টিউনে এ গানটি পাওয়া যাবে।

গানটি: 

এমএবি/এলএ/এএইচ/পিআর

আরও পড়ুন