ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলচ্চিত্র আন্দোলনের আয়োজনে উন্মুক্ত চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০১:২৫ পিএম, ২১ মার্চ ২০১৮

আসছে শুক্রবার (২৩ মার্চ) ঢাকা চলচ্চিত্র আন্দোলনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্মুক্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০১৮। সংগঠনটি প্রথমবারের মতো এই উৎসব করতে যাচ্ছে। এক দিনব্যাপি এই উৎসবে মোট ১৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে বলে জানিয়েছেন উৎসবের আয়োজক নূরুল আলম আতিক।

তিনি জানান, ‘চলচ্চিত্র আন্দোলন তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে এই আয়োজন করা হয়েছে। আমরা চাই ভালো মানের গল্প নিয়ে মেধাবী নির্মাতারা চলচ্চিত্রকে জাগিয়ে তুলুক, বিশ্বজুড়ে তুলে ধরুক।’

তিনি জানান, এই উৎসবের উদ্বোধন করবেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। তার মুক্তিপ্রতিক্ষীত চলচ্চিত্র ‘স্বপ্নজাল’-এর কলাকুশলী নিয়ে অনুষ্ঠানে যোগ দেবেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

উত্তরার ৩নং সেক্টরের রবীন্দ্র সরণীর বটতলায় শুক্রবার বিকেল ৫টায় উৎসব শুরু হবে। চলবে রাত ১১টা পর্যন্ত। উৎসবে নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো হচ্ছে- ‘বিসর্জন', ‘টুনেস’, ‘আই এম নোবডি, ‘সহজ মানুষ’, ‘শুকতারা’, ‘গহীন ঘর’, ‘একদিন’, ‘মধুকর’, ‘পাঠকের মৃত্যু’, ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতা পুনরারম্ভ’, ‘জল ও পানি’, ‘শ্যাডো অফ লাভ’।

আমন্ত্রিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবান বন্দী’, ‘এ লেটার টু গড’, ‘পৌনঃপুনিক’ ও ‘অঙ্গজ’।

চলচ্চিত্র প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ চলচ্চিত্র, পরিচালক, চিত্রনাট্য, চিত্রগ্রাহক, সম্পাদক, অভিনেতা, অভিনেত্রী ও সংগীতসহ মোট আটটি বিভাগে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।

এলএ/পিআর

আরও পড়ুন