ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আজ রাতে প্রচার হবে পরিবর্তনের ২২ পর্ব

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৯ মার্চ ২০১৮

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। এর ২২তম পর্ব প্রচার হবে আজ সোমবার, ১৯ মার্চ রাত ৮টা ৫০ মিনিটে। অনুষ্ঠানটি একযোগে দেখা যাবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

এই মার্চ মাসে বিভিন্ন দিবস উপলক্ষে প্রচার হয়েছে পরিবর্তন। এবার আসছে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে প্রচার হবে নতুন পর্বটি। বৈচিত্রময় আয়োজনে সাজানো হয়েছে এবারের পর্ব।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীর অধিকার, দেশের উন্নয়নে নারীর অবদান, সর্বোপরী নারী জাগরনীমূলক কথামালা নিয়ে দেলোয়ার আরজুদা শরফ এর লেখা সুজন আরিফের সুর ও সংগীতে একটি গান গাইবেন এ প্রজন্মের ৪ নারী কণ্ঠশিল্পী টিনা মোস্তারি, বৃষ্টি, রুমানা ইতি এবং লাবণী।

প্রয়াত বারী সিদ্দিকীর কন্যা এলমা সিদ্দিকী শহীদুল্লাহ ফরায়েজীর কথায় প্লাবন কোরেশীর সুরে জাহিদ বাশার পংকজ এর সংগীতে পরিবর্তনের জন্য গাইবেন নতুন একটি গান।

সংগীত বিষয়ক প্রতিযোগিতা বাংলার গান খ্যাত এ প্রজন্মের শিল্পী খায়রুল ওয়াসী গাইবেন ‘দিনে দিনে খসিয়া পড়িবে রঙিলা দালানের মাটি’ শিরোনামে বহুল জনপ্রিয় একটি লোক গান। কথা ও সুর অবিকৃত রেখে গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ।

মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, দেশপ্রেম ও দেশের অগ্রযাত্রা নিয়ে গাওয়া ৩টি গানের অংশ বিশেষের সাথে আবু নাঈম এর পরিচালনায় সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এ প্রজন্মের নৃত্যশিল্পী নাঈম ও মন্দিরা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক বিভিন্ন গান কবিতা এবং মার্চ মাসের বিভিন্ন জাতীয় দিবস বিষয়ক কুইজের মাধ্যমে।

এছাড়াও থাকবে হজম আলী, দুই নারী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ, খাঁচকাটা খাঁচকাটা, পরনিন্দা-পরচর্চা, উল্টো চলা, হিট করছে, মমিন হাতেমসহ সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এলএ/পিআর

আরও পড়ুন