ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জুটিপ্রথা বলে কিছুই নেই : অপূর্ব

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১১ মার্চ ২০১৮

সারাবছরই অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করেন টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব । নানামাত্রিক চরিত্রেই নিজের অভিনয় স্বকীয়তার স্বাক্ষর রেখেছেন। অভিনয় দিয়ে পৌঁছেছেন সাফল্যের শিখরে। গেল ঈদে ‘বড় ছেলে’ নাটকের মাধ্যমে যেন নতুনভাবে প্রত্যাবর্তন ঘটেছে অপূর্বর। কাজের ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে জাগো নিউজের বিনোদন বিভাগে কথা বলেন তিনি। তার সাক্ষাৎকার নিয়েছেন ইমরুল নূর

জাগো নিউজ : সম্প্রতি ব্যস্ততা কেমন যাচ্ছে?
অপূর্ব : আমার সারা বছরই ব্যস্ততায় কাটে। দম ফেলারও যেন ফুরসত নেই। মাসের প্রায় ত্রিশ দিনই শুটিং করতে হয়। আগে থেকেই ডেট লক থাকে তাই চাইলেও অনেকসময় ফ্রি থাকার সুযোগ বের করতে পারি না।

জাগো নিউজ : ভালোবাসা দিবসের প্রায় বেশিরভাগ নাটকেই আপনাকে দেখা গিয়েছে। কাজগুলো থেকে কেমন সাড়া পেলেন?
অপূর্ব : ভালোবাসা দিবসের প্রায় ১২/১৪ টা নাটক করেছি। সবগুলো থেকে সাড়া পাচ্ছি। তবে বেকার,তুমি যদি বল ও সংসার এই তিনটা নাটকের জন্য প্রচুর রেসপন্স পাচ্ছি। এই নাটকগুলো দর্শকরা সাদরে গ্রহণ করেছেন। এখনও এগুলোর জন্য সাড়া পাচ্ছি। এটা সত্যি অনুপ্রেরণাদায়ক। ভীষণ ভালো লাগা কাজ করে।

জাগো নিউজ : বড় ছেলে নাটকটি দিয়ে আপনি তো বেশ আলোচনায়। এটার সাফল্য আপনার বর্তমানে কাজকে কীভাবে অনুপ্রেরণা দিচ্ছে?
অপূর্ব : কাজের ক্ষেত্রে সবসময়ই ভালো কাজের আশা করি। বড় ছেলের ক্ষেত্রে বলা যায় এটাতে ভাগ্য কিছুটা সহায় ছিল। ভাগ্য বলছি এই কারণে, কোন নাটক বা কোন গল্পটা বা আমার কোন কাজটা যে কার কখন কিভাবে ভালো লাগবে এটা নির্ধারণ কারার আসলে আমি কেউ না। এটা সম্পূর্ণ নির্ভর করে দর্শকের উপর। তাই আমি আমার কাজ আমার মত করেই করে যাচ্ছি। ভালো-মন্দ বিচার করবেন দর্শকরা।

জাগো নিউজ : জুটি প্রথা বিষয়টাকে কিভাবে দেখেন আপনি ?
অপূর্ব : কোনভাবেই দেখি না। এটা যুগ যুগ ধরেই চলে আসছে। কাজ কাজই। জুটিপ্রথা বলে কিছুই নেই। আমি যদি আমার দিকটা বলি, যেই যখন আমার সহশিল্পী সেই তখন আমার জুটি।

জাগো নিউজ : সামনে পহেলা বৈশাখ,ঈদ আসতেছে। এগুলোর জন্য কাজ শুরু করেছেন কি?
অপূর্ব : কয়েকটা কাজ করেছি,সামনে অনেকগুলো কাজ রয়েছে বৈশাখ ও ঈদের। আসলে সবগুলো কাজ মনে রাখা অনেক কঠিন তাই কোন কাজগুলো করেছি এখন তা বলতে পারছি না। তবে গত শুক্রবার থেকে মাবরুর রশিদ বান্নাহর 'তনিমা' নাটকে কাজ করেছি আমি ও সাফা কবির। এটা পহেলা বৈশাখে ইউটিউবে আসবে।

জাগো নিউজ : প্রায়ই আপনাকে গল্প ভাবনায় দেখা যায়। পরিচালনা বা প্রযোজনায় আসার ইচ্ছে আছে?
অপূর্ব : শখের বসে সাত বছর আআগে 'ব্যাকডেটেড' নামে একটি নাটক পরিচালনা করেছিলাম। নাটক নির্মাণে নিয়মিত হওয়ার ইচ্ছে থাকলেও কাজের ব্যস্ততার কারণে সেটা আর সম্ভব হয়ে উঠছে না। আরো বছর কয়েক যাক,দেখি কি হয়। পরিচালনায় আসলেও প্রযোজনায় আসার কোন ইচ্ছে নেই আপাতত।

জাগো নিউজ : অভিনেতা অপূর্ব গানও করেন! এমনটা শোনা যায়...
অপূর্ব : আমি টুকটাক গান করি। অভিনয় নিয়েই আমার যত ব্যস্ততা। আর এই ব্যাস্ততার কারণে গান নিয়ে ভাবারও সময় পাচ্ছি না।

জাগো নিউজ : অভিনয় নিয়ে এত ব্যস্ত থাকেন। পরিবারকে সময় দেন কিভাবে?
অপূর্ব : এতটাই ব্যস্ত থাকি যে নিজেকে বা নিজের পরিবারকেও ঠিকমত সময় দিতে পারি না। তবে কাজের ফাঁকে এবং কাজের বাইরের সবটুকু সময় নিজের পরিবারকে দেওয়ার চেষ্টা করি।

জাগো নিউজ : ২০১৫ সালে আপনাকে বড় পর্দায় দেখা গিয়েছিল। এরপর চলচ্চিত্রে আর দেখা যায়নি কেন?
অপূর্ব : একটাই ছবি করেছিলাম 'গ্যাংস্টার রিটার্নস'। এরপর আর ছবিতে কাজ করা হয়ে উঠে ননি। সামনেও চলচ্চিত্র নিয়ে চিন্তা ভাবনা আছে। এরই মধ্যে বেশ কিছু ছবির অফার এসেছ কিন্তু ব্যাটে বলে মেলে নি বলে আর করা হয় নি। একটা ছবির ব্যাপারে কথা চলছে। হয়তো শিগগিরই বিস্তারিত জানাতে পারবো। আর ফিল্মে লিখিতভাবে চুক্তি না হলে এখন কিছুই বলা যায় না।

জাগো নিউজ : সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
অপূর্ব : আপনাকে ও জাগো নিউজকেও অনেক ধন্যবাদ।

আইএন/এমএবি/আরআইপি

আরও পড়ুন