ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সুচিত্রা সেনের অপ্রকাশিত ছবি উদ্ধার

প্রকাশিত: ০৮:২৫ এএম, ২৪ জুলাই ২০১৫

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী সুচিত্রা সেনের দুটি অপ্রকাশিত ছবি পাওয়া গেছে। ভারতীয় দৈনিক আনন্দবাজার পত্রিকার সন্ধানে বেরিয়ে আসে তার এ দুটি ছবি।

ছবি দুটি খুঁজে পাওয়ার পর আনন্দবাজার পত্রিকার পক্ষ থেকে মুম্বাইতে তার নাতনী রাইমা সেনের কাছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তা পাঠানো হয়। এমন চমক পেয়ে রাইমা সেন ফোনে অবাক হয়ে জিজ্ঞেস করেন, `কোথা থেকে পেলেন?`

রাইমা বলেন, মুম্বাইতে ভীষণ বৃষ্টি। বৃষ্টির জন্যই বোধ হয় ঘুম থেকে উঠতে দেরি হয়ে গিয়েছিল। চোখ খুলে আইফোনটা চালু করতেই দেখলাম হোয়াটসঅ্যাপে আনন্দপ্লাস থেকে দিম্মার ছবি পাঠিয়েছে।

তিনি বলেন, `কিছু দিন আগে ফেসবুকে দেখেছিলাম আমার মায়ের সঙ্গে মহারানি গায়ত্রী দেবীর একটা ছবি ‘ভাইরাল’ হয়ে গিয়েছে। অনেকে বোকার মতো গায়ত্রী দেবীকে দিম্মা ভেবে বসে। এগুলো দেখি আর ভাবি এদের কি কোনও কাজ নেই! তাই প্রথম যখন হোয়াটসঅ্যাপে ছবিটা দেখি, ভাবলাম এটাও বোধহয় সেই রকম ভাইরাল হয়ে যাওয়া কোনও ছবি।

রাইমা বলেন, ভাল করে দেখতেই বুঝলাম এটায় কোনও ভুল নেই। এটা দিম্মাই। আপনাদের সুচিত্রা সেন। কোথা থেকে ছবিটা আনন্দপ্লাস  পেল, অবাক হয়ে যাচ্ছি।

পুরনো স্মৃতি স্মরণ করে রাইমা বলেন, যে চেয়ারটা দেখছেন ছবিতে, সেই চেয়ারটা ছিল দিম্মার সবচেয়ে প্রিয়। ছোটবেলায় মনে আছে, ওই চেয়ারে চড়ে আমি দিম্মাকে কত ধামসেছি, আদর করেছি, চুমু খেয়েছি... এই চেয়ারের মাথার পিছনেও উঠতাম আমরা। আর দিম্মা আমাদের সাবধানে নামিয়ে দিত। আজ এত বছর পর এই ছবিটা দেখে তাই বুকের ভিতরটা হুহু করছে।

এএইচ/এমএস