ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বাবার প্রযোজনা প্রতিষ্ঠান সচল করলেন ঐন্দ্রিলা, বিপরীতে সজল

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

বাংলা চলচ্চিত্রের মহানায়ক প্রয়াত বুলবুল আহমেদ। অভিনয়ের দীর্ঘ ক্যারিয়ারে তিনি প্রায় ৩০০ নাটক ও ২০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি কয়েকটি ছবিও পরিচালনা করেন তিনি। তার উল্লেখযোগ্য ছবি হচ্ছে ওয়াদা, ভালো মানুষ, রাজলক্ষ্মী-শ্রীকান্ত, আকর্ষণ, গরম হাওয়া, কত যে আপন প্রভৃতি।

এর মধ্যে শেষের চারটি ছবি পরিচালনার পাশাপাশি প্রযোজনার করেন বুলবুল আহমেদ। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ছিলো ‘ত্রয়ী চিত্রম’। নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রথম প্রযোজিত ছবি ছিলো ‘ওয়াদা’ এবং সর্বশেষ ছিলো ‘কত যে আপন’, ১৯৯৮ সালে।

এরপর আর ওই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কোনো ছবি নির্মিত হয়নি। প্রায় ২০ বছর পর বুলবুল আহমেদের ‘ত্রয়ী চিত্রম প্রোডাকশন’ প্রযোজনায় ফিরলো। আর ফিরলো তার যোগ্য উত্তরসূরী কন্যা ঐন্দ্রিলার হাত ধরেই।

রাজধানীর উত্তরায় গতকাল নতুন একটি নাটকের শুটিং শুরু হয়। নাটকের নাম ‘ছোট ছোট আশা’। নাটকটির রচনা ও চিত্রনাট্য করেছেন ঐন্দ্রিলা আহমেদ নিজেই। এটি পরিচালনা করছেন পৃথু রাজ। একটি চিলেকোঠার ভালবাসার গল্পে এ নাটকের মূল চরিত্রে দেখা যাবে ঐন্দ্রিলা ও সজলকে।

প্রযোজনা প্রতিষ্ঠান প্রসঙ্গে ঐন্দ্রিলা বলেন, ‘ত্রয়ী চিত্রম প্রোডাকশন’ আমার বাবার গড়া প্রযোজনা প্রতিষ্ঠান। দীর্ঘদিন পর আমি আবার এটাকে পুনর্জীবিত করছি। চেষ্টা করছি বাবার অপূর্ণ ইচ্ছা বা কাজগুলো আমার মাধ্যমে পূর্ণ করতে। বাবার স্মৃতিগুলোকে বাঁচিয়ে রাখতে চাই। আর তাই এখন থেকে বাবার ‘ত্রয়ী চিত্রম’ প্রোডাকশন থেকে নিয়মিত প্রযোজনা করার চেষ্টা করবো।

নাটকের গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার লেখা প্রথম নাটকের কাজ এটি। চেষ্টা করেছি ভালো কিছু করার। বাকীটা দর্শকরা দেখার পরই বলতে পারবেন।’

এই নাটক নিয়ে অভিনেতা সজল বলেন, ‘চমৎকার গল্প ও চরিত্র এই নাটকের। খুব ভালো লিখেছেন ঐন্দ্রিলা। এটি দর্শকদের ভালো লাগবে বলে বিশ্বাস করছি।’

এলএ/জেআইএম

আরও পড়ুন